পুঁজিবাজারে লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে 

পুঁজিবাজারে লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে 

দেশের শেয়ারবাজারে বুধবার (৩১ আগস্ট) সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে। এদিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দরও বেড়েছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন আবারও ২ হাজার কোটি টাকা অতিক্রম করেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪৫৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৯৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮০ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭৯ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৩৫ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ২ হাজার ৫ কোটি ৬৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৭৬৯ কোটি ৩০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৭৮ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৮৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৭০৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত আছে ৪৮টির। দিন শেষে সিএসইতে ৭০ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাতি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে