অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

দেশের শেয়ারবাজারে রোববার (৪ সেপ্টেম্বর) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন বাড়লেও অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট কমে ৬ হাজার ৪৮৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ৩০৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ২১৭টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ২ হাজার ২৯৬ কোটি ৩৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৮৯ কোটি ৫২ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪৩৬ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৫ পয়েন্ট কমে ১৯ হাজার ৮১ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৩৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৮০৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত আছে ৪২টির। দিন শেষে সিএসইতে ৩৫ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে