মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

দরপতন শেয়ারবাজারে

যাযাদি ডেস্ক
  ১৩ নভেম্বর ২০২২, ১৪:৫৫

দেশের শেয়ারবাজারে রোববার (১৩ নভেম্বর) শুরু থেকে শেষ পর্যন্ত ধারাবাহিকভাবে সূচকের পতনের হয়েছে। এদিন সূচকের সঙ্গে পতন হয়েছে লেনদেনেরও। অপরিবর্তিত ছিল বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট কমে ৬ হাজার ৩০৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৭০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২২ পয়েন্ট কমে ২ হাজার ২১৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২৫ কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৭ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৩২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭২৪ কোটি ১৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৭ কোটি ৯৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৩৬ পয়েন্টে, সিএসসিএক্স ৭৭ পয়েন্ট কমে ১১ হাজার ১৬৭ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৮১ পয়েন্ট কমে ১৩ হাজার ২৬১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত আছে ৯৪টির। দিন শেষে সিএসইতে ১৪ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে