বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

লেনদেনে বড় পতন শেয়ারবাজারে

যাযাদি ডেস্ক
  ২১ নভেম্বর ২০২২, ১৫:৪৫

শেয়ারবাজারে ধারাবাহিকভাবে কমছে লেনদেন। সোমবার (২১ নভেম্বর) সূচকের পতনের সঙ্গে লেনদেন সাড়ে ৩০০ কোটি টাকায় নেমে এসেছে। এদিন তালিকাভুক্ত কোম্পানির মধ্যে মাত্র ১৩টি কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে ৬ হাজার ১৯০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৪২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ১৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৩ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৭২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩৫১ কোটি ৯০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪২২ কোটি ৮৮ লাখ টাকা। এর আগে  গত ২৪ অক্টোবর ৩৩৪ কোটি ৭৬ লাখ টাকা লেনদেন হয়েছিল।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৮২ পয়েন্টে, সিএসসিএক্স ৩৭ পয়েন্ট কমে ১১ হাজার ১৪ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ১৩ হাজার ১৯৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত আছে ৭১টির। দিন শেষে সিএসইতে ১৩ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে