দরপতনে লেনদেন কমেছে 

প্রকাশ | ০৮ জানুয়ারি ২০২৩, ১৫:৪৪

যাযাদি ডেস্ক

দেশের শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৮ জানুয়ারি) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের সঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে ৬ হাজার ১৯২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪০ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১২২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৮ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ২৮৪ কোটি ২০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩১৮ কোটি ১ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৩০৬ পয়েন্টে, সিএসসিএক্স ৪ পয়েন্ট কমে ১০ হাজার ৯৬৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ১৩ হাজার ২২১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত আছে ৮১টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ৩২ লাখ ৯৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাদি/ সোহেল