বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

লভ্যাংশ পেলেন ৫ কোম্পানি ও এক ফান্ডের বিনিয়োগকারীরা

যাযাদি ডেস্ক
  ০৯ জানুয়ারি ২০২৩, ১১:৩৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানি ও একটি মিউচুয়াল ফান্ডের ঘোষিত নগদ লভ্যাংশের টাকা ব্যাংক অ্যাকাউন্টে ও বোনাস লভ্যাংশের শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে।

সোমবার (৮ জানুয়ারি) সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেস, শমরিতা হসপিটাল, মতিন স্পিনিং, তিতাস গ্যাস, বিডিকম অনলাইন ও এলআর গ্লোবাল মিউচুয়াল ফান্ড ওয়ান।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত বোনাস লভ্যাংশের শেয়ার সিডিবিএলের মাধ্যমে শেয়ারহোল্ডারদের বিও হিসাবে পাঠিয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ৩৬ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।

শমরিতা হসপিটাল: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত বোনাস লভ্যাংশের শেয়ার সিডিবিএলের মাধ্যমে শেয়ারহোল্ডারদের বিও হিসাবে পাঠিয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস।

মতিন স্পিনিং: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

তিতাস গ্যাস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

বিডিকম অনলাইন: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এলআর গ্লোবাল মিউচুয়াল ফান্ড ওয়ান: ফান্ডটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে ইউনিটহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে ফান্ডটির ট্রাস্টি কমিটি ৬ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

পাঁচটি কোম্পানি ও ফান্ডটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডার ও ইউনিটহোল্ডারদের সম্মতিক্রমে ঘোষিত লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়েছে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে