অলিম্পিক ইন্ডাস্ট্রিজের আয় ও নিট মুনাফা বেড়েছে

প্রকাশ | ৩০ এপ্রিল ২০২৩, ১২:৪৪

যাযাদি ডেস্ক

পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় আয় ও কর-পরবর্তী নিট মুনাফা দুটোই বেড়েছে। এর মধ্যে আয়ে প্রায় ২৪ শতাংশ ও নিট মুনাফায় ৪২ শতাংশেরর বেশি প্রবৃদ্ধি হয়েছে। খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মোট আয় হয়েছে ১ হাজার ৯৭৯ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ হাজার ৫৯৬ কোটি টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ৩৮৩ কোটি টাকা বা ২৩ দশমিক ৯৭ শতাংশ। আলোচ্য তিন প্রান্তিকের মোট আয়ের মধ্যে স্থানীয় বাজার থেকে আয় হয়েছে ১ হাজার ৯৫৯ কোটি ও রফতানি বাবদ আয় হয়েছে ২০ কোটি টাকা। অন্যদিকে গত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকের মোট আয়ের মধ্যে স্থানীয় বাজার থেকে আয় হয়েছিল ১ হাজার ৫৭৮ কোটি ও রফতানি বাবদ আয় হয়েছিল ১৮ কোটি টাকা। 

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৪৬ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১০২ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৪৪ কোটি টাকা বা ৪২ দশমিক ৪৯ শতাংশ। আলোচ্য তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫ টাকা ১২ পয়সা।

যাযাদি/ এসএম