শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জুভেন্টাসের মাঠে বার্সার প্রথম জয়

ক্রীড়া ডেস্ক
  ২৯ অক্টোবর ২০২০, ২০:৪৩

ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জি গ্রুপের ম্যাচে খেলতে হয়েছিল জুভেন্টাসকে। তবে দলের সেরা তারকাকে ছাড়া সুবিধা করে উঠতে পারেনি ইতালিয়ান ক্লাবটি। বার্সেলোনার কাছে হেরে গেছে তারা। যদিও ভাগ্যও সঙ্গ দেয়নি তাদের। তিন তিনবার বল জালে জড়িয়েও গোলের দেখা পায়নি আন্দ্রেয়া পিরলোর দলটি। বুধবার রাতে তুরিনের অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে বার্সেলোনার কাছে ২-০ গোলে হেরেছে জুভেন্টাস। কাতালানদের হয়ে গোল দুটি করেছেন উসমান ডেম্বেলে ও লিওনেল মেসি। এছাড়া একই রাতের অপর ম্যাচগুলোয় বড় জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও বরুসিয়া ডর্টমুন্ড।

এর আগে চ্যাম্পিয়নস লিগে কখনোই জুভেন্টাসের মাঠ থেকে জিতে ফেরার রেকর্ড ছিল না বার্সেলোনার। মেসি- ডেম্বেলের গোলে সেই রেকর্ড পাল্টে গেল। ১৪তম মিনিটে ফরাসি ফরোয়ার্ডের পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে স্পট কিক থেকে মেসি বল জালে জড়িয়ে কাতালানদের জয় নিশ্চিত করেন। অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল বার্সার। কিন্তু আতোঁয়ান গ্রিজমানের জোরালো শট পোস্ট কাঁপিয়ে দিলে হতাশ হতে হয়। যদিও গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা কাতালানদের। বাঁ প্রান্ত থেকে মেসির আড়াআড়ি লম্বা মাপা পাস খুঁজে নেয় ডেম্বেলেকে। ফরাসি ফরোয়ার্ড কয়েক ধাপ এগিয়ে গোল মুখে শট নিলে জুভেন্টাসের এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে জড়িয়ে যায় জালে। দ্বিতীয় হলুদের সঙ্গে লাল কার্ড দেখে মেরিহ দেমিরাল মাঠ ছাড়লে আরও বিপদে পড়ে জুভেন্টাসে। একে একজন কম নিয়ে খেলছিল, তার ওপর আবার নির্ধারিত সময় শেষ হওয়ার আগ মুহূর্তে আনসু ফাতিকে নিজেদের সীমানায় ফাউল করে বসেন ফেদেরিকো বেরনারদেস্কি। সঙ্গে সঙ্গে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করতে কোনো অসুবিধাই হয়নি মেসির। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে জুভেন্টাস।

অপরদিকে ঘরের মাঠে তখন ১-০ গোলে এগিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। আরবি লিপজিগের বিপক্ষে এগিয়ে থাকলেও শঙ্কা ঠিকই ছিল। এরপর ৬৩ মিনিটে পিএসজি ম্যাচের নায়ক মার্কাস রাশফোর্ডকে মাঠে নামালেন কোচ ওলে গুনার সুলশার। বেঞ্চ থেকে উঠেই ইতিহাস গড়ে ফেললেন ম্যানইউয়ের এই তরুণ ফরোয়ার্ড। মাত্র ১৮ মিনিটের ঝড়ে হ্যাটট্রিক পূরণ করে গড়লেন নতুন রেকর্ড। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লিপজিগের বিপক্ষে মাত্র ২৭ মিনিট মাঠে ছিলেন মার্কস রাশফোর্ড। দল এগিয়ে থেকেও যখন অস্বস্তিতে, ঠিক তখনই মাঠে নেমে দুর্দান্ত হ্যাটট্রিককে ম্যানইউকে এনে দিলেন ৫-০ গোলের বড় জয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে