বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বছরের শেষভাগে নেই কোথাও!

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ অক্টোবর ২০২০, ২০:৫১

বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পর বছরের শুরুতে যাকে আলাদাভাবে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছিল, বছর শেষে তাকে একরকম ছুড়ে ফেলেছেন বিসিবি নির্বাচকরা। সতীর্থরা খেলেছেন বিসিবি প্রেসিডেন্টস কাপে। কিন্তু পেসার মেহেদী হাসান রানার জায়গা হয়নি কোনো দলে। অন্তত এইচপি দলে অনুশীলনের সুযোগ চান এই পেসার। এদিকে নির্বাচকরা বলছেন, প্রেসিডেন্টস কাপে বাদ পড়া ক্রিকেটাররাও নাকি আছেন পরিকল্পনায়!

মেহেদী হাসান রানা বলেন, ‘প্রেসিডেন্টস কাপে জায়গা পাইনি। এ নিয়ে আক্ষেপের কিছু নেই, হতাশার কিছু নেই। হয়তো জুনিয়রদের সুযোগ দিতেই নির্বাচকরা এই সিদ্ধান্ত নিয়েছেন।’

কথাগুলো বলতে হয়তো ঠোঁট কেঁপে উঠছিল রানার। হতাশা লুকানোর আপ্রাণ চেষ্টায় তিনি জয়ী। বিসিবি নির্বাচকদের গুডবুকে ফেরার চেষ্টায় জয়ী হবেন তো!

প্রেসিডেন্টস কাপের তিনটি দলই সাজিয়ে দিয়েছে বিসিবি। এর আগে ঘোষিত হয় ২৫ সদস্যের এইচপি দলও। কোথাও হয়নি ঠাঁই। অথচ এ বছর জানুয়ারিতে শেষ হওয়া বিপিএলের পর মনে হয়েছিল, নীতি-নির্ধারকদের সুনজরেই আছেন এই পেসার।

বিপিএলের সবশেষ আসরে ১০ ম্যাচে সাড়ে ৭ ইকোনমিতে ১৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় ৬-এ ছিলেন মেহেদী হাসান রানা। বিপিএল শেষে জাতীয় দলের ক্যাম্পে ডেকে নেওয়া হয়েছিল তাকে। এর পরপরই পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে না হলেও, আন্তর্জাতিক ক্রিকেটে খেলার স্বপ্ন দেখতে থাকেন তিনি। ডিপিএলে এ মৌসুমে অনুষ্ঠিত একমাত্র রাউন্ডে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে আবাহনীর জয়ের ম্যাচে ৪ উইকেট নিয়ে স্বপ্ন আরও বড় হতে থাকে।

করোনা মহামারিতে হঠাৎ থেমে যায় বিশ্ব। কোনো এক অজানা কারণে এই সময়ে নির্বাচকরাও যেন বেমালুম ভুলে গেলেন ছন্দে থাকা এই পেসারকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘আপাতত পুলে যারা আছে তাদেরকে প্রাধান্য দেওয়া হচ্ছে। সামনে যে কর্পোরেট টি২০ টুর্নামেন্ট আছে সেখানে তো আরও ক্রিকেটার নেওয়া হবে। এই টুর্নামেন্টে ৪৮ জন আছে। ৫টা টিমের যখন খেলা হবে তখন তো ৭৫ থেকে ৮০ জন থাকবে। সবাই যেহেতু ব্যক্তিগত অনুশীলনেও আছে, যখন যাকে যেখানে দরকার ডেকে নিতে পারব।’

প্রেসিডেন্টস কাপে তামিম একাদশের স্ট্যান্ডবাই তালিকায় নাম ছিল রানার। কিন্তু ক’দিন আগে তামিমের দলের হোয়াটসঅ্যাপ গ্রæপ থেকে নম্বরটি সরিয়ে ফেলা হলে, রানা বুঝে যান এ আসরে আর খেলার সুযোগ পাচ্ছেন না তিনি।

মেহেদী হাসান রানা বলেন, ‘অনেকদিন মাঠের বাইরে আছি। সামনে কর্পোরেট লিগ কিংবা ডিপিএল- যে আসরই হোক, খেলার জন্য মুখিয়ে আছি। সুযোগ পেলে শতভাগ দেয়ার চেষ্টা করব। তবে আপাতত বিসিবির কাছে আবেদন, গতবার যেমন আমাকে এইচপি দলের সঙ্গে অনুশীলনের সুযোগ দেয়া হয়েছিল, এবারও সেটা দেওয়া হোক। যাতে বোলিংটা ঠিক রাখতে পারি।’

ব্যক্তিগত ঐচ্ছিক অনুশীলন শুরুর পর নতুন উদ্যমে সবকিছু শুরু করতে চেয়েছিলেন। সে উদ্যমে ভাটা পড়লেও, আবারও নিজেকে গুছিয়ে নেওয়ার চেষ্টায় এই পেসার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে