মেসি-সুয়ারেজ লড়াই দেখা হচ্ছে না

প্রকাশ | ২০ নভেম্বর ২০২০, ২০:৩৫

ক্রীড়া ডেস্ক

নতুন কোচ রোলান্ড কোম্যান আসায় লুইস সুয়ারেজকে একরকম বেরই করে দিয়েছিল বার্সেলোনার টিম ম্যানেজম্যান্ট। কাতালানদের অনেক জয়ের রূপকার ছিলেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। তাইতো তাকে অনেক কষ্ট নিয়েই ছাড়তে হয়েছিল ন্যু ক্যাম্প। লিওনেল মেসি নিজেই জানিয়েছেন, এমন বিদায় মোটেও প্রাপ্য ছিল না লুইস সুয়ারেজের। গত গ্রীষ্মের দলবদলে তিনি অ্যটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়ার পর আজ রাতে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার বিপক্ষে প্রথমবার মুখোমুখি হতে যাচ্ছে মাদ্রিদের ক্লাবটি। তাইতো স্বাভাবিকভাবেই দৃশ্যপটে চলে আসে উরুগুইয়ান স্ট্রাইকারের নামটি। কিন্তু করোনাভাইরাস সুয়ারেজকে সাবেক ক্লাব বার্সার মুখোমুখি হতে দিচ্ছে না।

 

আন্তর্জাতিক বিরতিতে উরুগুয়ের হয়ে খেলতে গিয়ে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন লিভারপুলের সাবেক এ স্ট্রাইকার। আর তাই আজ শনিবার রাতে বার্সেলোনার বিপক্ষে অ্যটলেটিকো মাদ্রিদের ম্যাচে নামতে পারছেন না তিনি। ন্যু ক্যাম্প ছেড়ে তিনি মাদ্রিদে পাড়ি জমানোয় এবারের বার্সেলোনা-অ্যাটলেটিকো মাদ্রিদে বাড়তি মাত্রা যোগ হয়েছিল। কিন্তু করোনাভাইরাস সেটি হতে দিচ্ছে না।

 

কারণ গত শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে কলম্বিয়ার বিপক্ষে উরুগুয়ের ৩-০ গোলের জয়ের পথে পেনাল্টি থেকে একবার স্কোরশিটে নাম শুনেছিলেন লুইস সুয়ারেজ। তবে ব্রাজিলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তিনি করোনা পজিটিভ হন, যে কারণে ঘরের মাঠে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতে নামা হয়নি অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকারের। তবে বার্সেলোনার বিপক্ষে স্প্যানিশ লা লিগায় তাকে পাওয়ার আশায় ছিল অ্যটলেটিকো মাদ্রিদ।

কিন্তু গত সোমবার পজিটিভ হওয়া সুয়ারেজের দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ এলেই কোনো ঝামেলা ছিল না। কিন্তু বুধবার দ্বিতীয় পরীক্ষার ফলও পজিটিভ এসেছে। তাই বার্সেলোনার ম্যাচ তো বটেই, সামনের সপ্তাহের মাঝামাঝি লোকোমোটিভ মস্কোর বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচটিও খেলা হচ্ছে না উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজের।

 

গত গ্রীষ্মের দলবদলে ন্যু ক্যাম্প ছাড়ায় প্রথমবার ‘প্রিয়প্রন্ধু’ লিওনেল মেসির সঙ্গে সুয়ারেজের দ্বৈরথ দেখার সুযোগ তৈরি হয়েছিল ফুটবল বিশ্বের। কিছুদিন আগ পর্যন্তও কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিপক্ষ আক্রমণ করা লাতিন আমেরিকার দুই তারকার মুখোমুখি লড়াই কেমন হয়, সেটা দেখার অপেক্ষা ছিলেন অনেকেই। কিন্তু করোনাভাইরাস আপাতত সেটি হতে দিচ্ছে না।