বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

চোটে ছিটকে গেলেন রামোস

চোটে ছিটকে গেলেন রামোস

টানা খেলার ধকল সইতে পারলেন না সার্জিও রামোস। আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দল স্পেনের জার্সিতে খেলতে গিয়ে হ্যামিস্ট্রিং চোটে পড়েছেন স্পেনের এই ডিফেন্ডার। তবে ক্ষতিটা হয়েছে রিয়াল মাদ্রিদের। এখন মাদ্রিদের ক্লাবটিকে সামনের তিন ম্যাচ খেলতে হবে তাদের অধিনায়ককে ছাড়া।

করোনাভাইরাসের প্রকোপে ফুটবল ক্যালেন্ডার ওলটপালট। একের পর এক ম্যাচে নামতে হচ্ছে খেলোয়াড়দের। ক্লাব ফুটবল তো আছেই, গত দুই মাসে জাতীয় দলের জার্সিতেও খেলতে হয়েছে বেশ কয়েকটি ম্যাচ। টানা পরিশ্রমে চোটে পড়ার ঝুঁকি ছিল প্রবল। এখন যেমন প্রন্তর্জাতিক বিরতির শেষ ম্যাচে এসে চোটে পড়লেন রামোস। উয়েফা নেশন্স লিগে জার্মানির বিপক্ষে হ্যামস্ট্রিং চোটে পড়েছেন রামোস। তবে কোপটা পড়েছে রিয়ালের ওপর।

এই ডিফেন্ডার খেলতে পারবেন না ভিয়ারিয়াল, ইন্টার মিলান ও দেপোর্তিভো আলাভেস ম্যাচে। লস বøাঙ্কোস অধিনায়ক চেষ্টা করবেন শাখতার দনেৎস্কের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে সুস্থ হয়ে ওঠার। তবে ১ ডিসেম্বরের ওই ম্যাচ খেলা নিয়েও শঙ্কা আছে।

গত মঙ্গলবার জার্মানিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল। সেভিয়ার মাঠে ৪০ মিনিটের সময় খুঁড়িয়ে চলতে দেখা যায় রামোসকে। লং পাস দেওয়ার সময় তিনি ডান ঊরুর পেছনের দিকে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে স্প্যানিশ ডিফেন্ডার মাটিতে বসে পড়েন, আর স্পেন যেহেতু তখনই ৩-০ গোলে এগিয়ে ছিল, তাই কোচ লুই এনরিকে তাকে তুলে নিতে দ্বিতীয়বার ভাবেননি।

রামোসের না থাকাটা রিয়ালের জন্য বিশাল ধাক্কার। কেননা এই ডিফেন্ডার না থাকা মানে রিয়ালের চ্যাম্পিয়নস লিগে হার! রামোসকে ছাড়া ইউরোপিয়ান প্রতিযোগিতাটির সবশেষ আট ম্যাচের সাতটিতেই হেরেছে রিয়াল। যার মধ্যে রয়েছে ২০১৮-১৯ মৌসুমে ঘরের মাঠে আয়াক্সের বিপক্ষে ৪-১ গোলের হার, গত মৌসুমে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলের হার এবং এবারের মৌসুমে শাখতারের বিপক্ষে ৩-২ গোলের হার। রিয়ালের সামনে ভীষণ ব্যস্ত সূচি। বড়দিনের ছুটির আগেই তারা মুখোমুখি হবে ভিয়ারিয়াল, ইন্টার মিলান, আলাভেস, শাখতার, সেভিয়া, বরুসিয়া মগøাডবাখ ও অ্যাটলেটিকো মাদ্রিদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে