বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

১২২ মিলিয়ন ইউরো বেতন কমছে মেসিদের

ক্রীড়া ডেস্ক
  ২৮ নভেম্বর ২০২০, ২০:৫৯

করোনাভাইরাসের ফলে তৈরি হওয়া আর্থিক সংকট এড়াতে খেলোয়াড়দের আরেক দফা বেতন কমানোর প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। শুরুতে আপত্তি জানালেও অবশেষে প্রস্তাব মেনে নিয়েছেন লিওনেল মেসিরা। ১২২ মিলিয়ন (১২ কোটি ২০ লাখ) ইউরো বেতন কমাচ্ছেন তারা। শুক্রবার বার্সার পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এমনকি তারা জানিয়েছে, ক্লাব ও খেলোয়াড়রা বেতন কমানোর বিষয়ে নীতিগতভাবে সমঝোতায় পৌঁছেছে। এখন কেবল আনুষ্ঠানিক অনুমোদন পাওয়ার অপেক্ষা। আগামী কয়েকদিনের মধ্যেই তা মিলবে বলেও আশা প্রকাশ করা হয়েছে। লিওনেল মেসিদের বেতন এক দফাতেই এত পরিমাণ কমানো হচ্ছে না। আগামী তিন বছর ধরে ধাপে ধাপে বেতন কাটা হবে। তারপরও প্রতি মৌসুমে খেলোয়াড়দের বেতন বাবদ ৫০ মিলিয়ন (৫ কোটি) ইউরো খরচ করতে হবে কাতালানদের।

বেতনে ছাড় দেওয়ার বিষয়ে গত কিছুদিনে ফুটবলারদের সঙ্গে বেশ কয়েক দফা বৈঠক হয়েছে বার্সার অন্তর্বর্তীকালীন বোর্ডের কর্তাদের। সেসব আলোচনায় মেসি, আতোঁয়ান গ্রিজমান ও কোচ রোনাল্ড কোম্যানের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। শেষ পর্যন্ত এসেছে শান্তিপূর্ণ সমাধান। বিশেষ করে করোনার প্রাদুর্ভাবে আর্থিকভাবে ভীষণ ক্ষতিগ্রস্ত হয়েছে বার্সেলোনা। ঘাটতি পোষাতে খেলোয়াড়দের বেতন ব্যাপক আকারে কমানো ছাড়া আর অন্য কোনো উপায় ছিল না তাদের হাতে। নইলে আগামী জানুয়ারিতে দেউলিয়াও হয়ে যেতে পারত ক্লাবটি! সবমিলিয়ে বিশাল অঙ্কের অর্থ বাঁচাতে হতো বার্সাকে। আর এই লক্ষ্য অর্জনে দলটির সব খেলোয়াড়কে বেতনের ন্যূনতম ৩০ শতাংশ ছাড় দিতে হতো। তারা তাতে সম্মত হওয়ায় কেটে গেছে দেউলিয়া হওয়া থেকে শঙ্কার মেঘ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে