বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

তামিমদের হারাল মাহমুদউল্লাহরা

তামিমদের হারাল মাহমুদউল্লাহরা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলল বাংলাদেশ ক্রিকেট দল। বৃহস্পতিবার বিকেএসপিতে অনুষ্ঠিত ৪০ ওভারের ম্যাচটিতে তামিম একাদশকে ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ একাদশ।

১৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে অধিনায়কের অপরাজিত ফিফটিতে সহজ জয় তুলে নেয় মাহমুদউল্লাহ একাদশ।

টস জিতে মাহমুদউল্লাহ রিয়াদ প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান। তামিম ইকবালের নেতৃত্বাধীন দল ৩৭.২ ওভারে সব কটি উইকেট হারিয়ে ১৬১ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন আফিফ হোসেন ধ্রুব। ৩২ বলে ১ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

এ ছাড়া তামিম ৪৩ বলে ২৮, নাজমুল হোসেন শান্ত ৩৫ বলে ২৭, সৌম্য সরকার ৪৬ বলে ২৪ ও মোহাম্মদ মিঠুন ২৩ বলে ১৬ রান করেন। আর কোনো ব্যাটার দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

মাহমুদউল্লাহ একাদশের পক্ষে তরুণ পেসার হাসান মাহমুদ সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন। তামিম, শান্ত, নাসুম ও রুবেলকে ফেরার তিনি। ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও আল আমিন হোসেন।

জবাব দিতে নেমে শুরুতেই ইয়াসির আলী রাব্বি ও সাকিব আল হাসানকে হারিয়ে ফেলে মাহমুদউল্লাহ একাদশ। ইয়াসির ১০ বলে ৩ রান করেন মোস্তাফিজের শিকার হন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ২৩ বলে ৯ রান করে রান আউট হয়ে যান সাকিব।

তৃতীয় উইকেটে ওপেনার নাঈম শেখ ও মুশফিকুর রহিম ৩২ রান যোগ করেন। ৫২ বলে ৭ চারে ৪৩ রান করা নাঈমকে ফেরান সাইফউদ্দিন। এরপর মুশফিককে ফিরিয়ে দেন মেহেদী। ৪৮ বলে ২৮ রান করেন মুশফিক। কোনো বাউন্ডারি বা ওভার বাউন্ডারি ছিল না তার ইনিংসে।

পাঁচ নম্বরে নামা মাহমুদউল্লাহ দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৬৪ বলে ৪ চারে অপরাজিত ৫১ রান করেন তিনি। ১৩ রানে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর

তামিম একাদশ-মাহমুদউল্লাহ একাদশ

তামিম একাদশ: ১৬১/১০ (৩৭.২ ওভার) (তামিম ২৮, লিটন ২, শান্ত ২৭, মিঠুন ১৬, সৌম্য ২৪, আফিফ ৩৫, মেহেদী ১, সাইফউদ্দিন ৭*, নাসুম ২, রুবেল ০, মোস্তাফিজ ৯; আল আমিন ৮-০-৩২-২, সাকিব ৬-১-৩১-০, তাইজুল ৫-০-২৭-০, শরিফুল ৭.২-১-২৭-২, হাসান ৬-১-২১-৪, মিরাজ ৫-১-১৫-১)

মাহমুদউল্লাহ একাদশ: ১৬২/৫ (৩৬.৫ ওভার) (নাঈম ৪৩, ইয়াসির ৩, সাকিব ৯, মুশফিক ২৮, রিয়াদ ৫১*, মোসাদ্দেক ৩, মিরাজ ১৩*; সাইফউদ্দিন ৬-০-২৯-১, মোস্তাফিজ ৮-০-৩৮-১, নাসুম ৮-০-২৯-১, রুবেল ৮-০-৩৫-০, মেহেদী ৬-০-১৬-১, সৌম্য ০.৫-০-৮-০)

ফল: মাহমুদউল্লাহ একাদশ ৫ উইকেটে জয়ী।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে