• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

সবার নজর আজ সাকিবের দিকে

সবার নজর আজ সাকিবের দিকে

বাংলাদেশের সেরা ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালের ২১ সেপ্টেম্বরে। সেটি ছিল আফগানিস্তানের বিপক্ষে টি ২০ ম্যাচ। সে ম্যাচে ৪৫ বলে ৭০ রানের ইনিংস খেলেন। পাশাপাশি দুটি উইকেটও তুলেছিলেন সাকিব। এরপর সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন।

সবশেষ ওয়ানডে খেলেছিলেন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে। ২০১৯ সালের ৫ জুলাই সাকিবের ব্যাট থেকে এসেছিল ৭৭ বলে ৬৪ রানের ইনিংস। ওই বছর নিষিদ্ধ হন অক্টোবরে।

গত বছর অক্টোবরে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর বঙ্গবন্ধু টি ২০ কাপ দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরেন সাকিব। এবার ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে আজ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তিনি। সবার চোখ তাই সাকিবের দিকেই।

২২ গজে ফেরার সঙ্গে সঙ্গে দেশের মাটিতে নিজের শততম ওয়ানডে খেলার মাইলফলকও ছুঁবেন সাকিব। একটি উইকেট তুললেই স্পর্শ করবেন দেশের মাটিতে দেড়শ ওয়ানডে উইকেট তোলার রেকর্ড গড়বেন ৩৩ বছর বয়সী এই তারকা।

সাকিবের প্রিয় প্রতিপক্ষের একটি ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডেতে সাকিবের ব্যাটিং গড় যেখানে ৩৭.৮৬ সেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার গড় ৫৫.৪৬। আছে একটি সেঞ্চুরিও। বঙ্গবন্ধু টি ২০ কাপে ভালো করতে না পারলেও বিকেএসপিতে শনিবার নিজেদের মধ্যে শেষ প্রস্তুতি ম্যাচে দারুণ এক হাফ সেঞ্চুরি করে ছন্দে ফেরার আভাস দিয়েছেন। বোলিংয়েও এখনো পুরোনো ছন্দে ফিরতে পারেননি সাকিব।

ক্যারিবীয়দের বিপক্ষে ১৮ ওয়ানডেতে সাকিবের উইকেট ১৮টি। ১৬ রানে চার উইকেট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার সেরা। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ওয়ানডাউনে সাকিব দুর্দান্ত ব্যাটিং করলেও এই সিরিজে তাকে চারে খেলতে হবে। তবে ব্যাটিং পজিশন যাই হোক না কেন, প্রায় ১৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটের প্রিয় মঞ্চে ফেরাটাই সাকিবের জন্য বড় স্বস্তি।

ফেরার আগে সুসংবাদ দিয়েছেন ভক্তদের। আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা হয়েছে সাকিবের। প্রিয় তারকার ফেরা জন্য যারা দিন গুনেছেন তাদের অপেক্ষার অবসান ঘটছে। উইন্ডিজদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হচ্ছে বাংলাদেশ সময় বেলা ১১টা ৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, টি স্পোর্টস ও নাগরিক টিভি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে