পাখিদের খেতে দিয়ে বিতর্কের মুখে ধাওয়ান

পাখিদের খেতে দিয়ে বিতর্কের মুখে ধাওয়ান

ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান ছুটি কাটাতে গিয়েছিলেন বারাণসীতে ঘুরতে। সেখানে নৌকা ভ্রমণের সময় শখের বশে পাখিদের খেতে দিয়ে পড়েছেন বিতর্কের মুখে। স্থানীয় প্রশাসন যে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে তাতে ধাওয়ানের শাস্তিও হতে পারে।

ভারতের বার্ড ফ্লুর প্রকোপ চলছে। সে কারণে এখন সেখানকার বিদেশিদের পাখিদের খাওয়ানো নিষেধ। কিন্তু ধাওয়ান নৌকা ভ্রমণের সময়ে পরিযায়ী পাখিদের শস্য খেতে দিয়েছিলেন। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমেও দিয়েছেন এই ভারতীয় ক্রিকেটার। অথচ গত ১১ জানুয়ারি থেকে বারাণসীতে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ ছিল পাখিদের খেতে দেওয়া।

বারাণসীর জেলা প্রশাসক কৌশল রাজ শর্মা ইতোমধ্যে সেই নৌকাচালকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। কারণ উক্ত নৌকাচালক স্পষ্টভাবেই জানতেন সেখানে পাখিদের খাওয়ানো নিষেধ। তবুও তার নৌকায় বসে পাখিকে খাওয়ানো কেন হলো এই মর্মে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ধাওয়ানের ভুলের মাশুলে নৌকাচালকেও দিতে হচ্ছে।

ধাওয়ানের বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি তবে জেলা প্রশাসক জানিয়েছেন, এই সিদ্ধান্তের ব্যাপারে ধাওয়ান অবগত ছিলেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে এবং তারপরেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু রাষ্ট্রের একটি সিদ্ধান্তকে তিনি অমান্য করেছেন এবং সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে দিয়েছেন তাই হয়তো অবগত না থাকলেও শাস্তির মুখে পড়তে হবে এই বাঁহাতি ব্যাটসম্যানকে।

প্রসঙ্গত, সম্প্রতি অস্ট্রেলিয়ার মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধান জয় করে দেশে ফিরেছে ভারত। তবে টেস্ট স্কোয়াডের সদস্য না হওয়ায় ধাওয়ান বেশ লম্বা ছুটি কাটাচ্ছেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে