শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২১, ১২:০১

দুই ম্যাচ জিতে আগেভাগে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ শেষ ওয়ানডেতে টস হেরে আগে ব্যাটিং করবে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সোমবার ম্যাচ শুরু যথারীতি বেলা সাড়ে ১১টায়।

সামনে বিদেশের মাটিতে অনেক সিরিজ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। তার আগে দেশের মাটিতে নিজেদের শক্তির জায়গা আরও একটু ঝালাই করে নিতে চায় স্বাগতিকেরা।

অধিনায়ক তামিম ইকবাল গতকালই বলেছেন ‘আমি নিশ্চিত অনেক দিকে উন্নতির সুযোগ রয়েছে। আপনি সব সময় নিখুঁত হতে পারবেন না। কিন্তু তিন বিভাগেই উন্নতি করতে হবে। আমরা বোলিং ব্যাটিং ও ফিল্ডিংয়ে উন্নতি করতে চাই। ব্যাটিংয়ে হয়তো শুরুটা ভালো করছি কিন্তু সেটিকে বেশি দূর এগিয়ে নিতে পারছি না। সুতরাং ওই বিভাগে উন্নতি করার প্রয়োজন আছে।’

বোলিং পারফরম্যান্স দুই ম্যাচেই বাংলাদেশের ছিল দুর্দান্ত। উন্নতির জায়গা তবু আছে যথেষ্ট। প্রথম ম্যাচে নতুন বলকে কাজে লাগানো যেত আরও ভালোভাবে। দ্বিতীয় ম্যাচে সুযোগ ছিল ক্যারিবিয়ানদের একশর নিচে গুটিয়ে দেওয়ার। কিন্তু শেষ দুই জুটিতে তারা যোগ করে ফেলে ৬০ রান। বোলিং আরও আঁটসাঁট করার চ্যালেঞ্জ তাই থাকছে।

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। হাসান মাহমুদ এবং রুবেল হোসেনকে বিশ্রামে পাঠানো হয়েছে। তাদের জায়গায় খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং তাসকিন আহমেদ।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে