চেলসি কোচ ল্যাম্পার্ডকে বরখাস্ত

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২১, ১০:২৮

যাযাদি ডেস্ক

গুঞ্জনের পর এলো আনুষ্ঠানিক ঘোষণা। ব্যর্থতার দায়ে কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করেছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি সোমবার এক বিবৃতিতে খবরটি জানায়। ২০১৯ সালের জুলাইয়ে ক্লাবের সাবেক এই ইংলিশ মিডফিল্ডারকে তিন বছরের চুক্তিতে নিয়োগ দিয়েছিল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

 

প্রিমিয়ার লিগে সবশেষ আট ম্যাচের পাঁচটিতেই হেরে পয়েন্ট তালিকার ৯ নম্বরে নেমে গেছে চেলসি। সবশেষ ম্যাচে রোববার তারা এফএ কাপে লুটন টাউনকে হারায় ৩-১ গোলে। তবে এই জয় পারেনি ল্যাম্পার্ডের চাকরি বাঁচাতে। ২৪ ঘণ্টা না যেতেই কোচকে ছাঁটাই করল দলটি।

 

ল্যাম্পার্ডের কোচিংয়ের অভিষেক মৌসুমে শীর্ষ চারে থেকে ২০১৯-২০ প্রিমিয়ার লিগ শেষ করে চেলসি। দলটি এফএ কাপের ফাইনালেও উঠেছিল। শিরোপা স্বপ্নে গত দলবদলে ২২ কোটি পাউন্ডেরও বেশি ব্যায়ে একঝাঁক তরুণ খেলোয়াড় দলে টানে তারা।

 

মৌসুমের শুরুটা অবশ্য বেশ ভালোই করেছিল চেলসি। ডিসেম্বরের শুরুতে ছিল লিগ টেবিলের শীর্ষে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠে তারা। সব মিলে টানা ১৭ ম্যাচ ছিল অপরাজিত। এরপরই ছন্দ হারাতে শুরু করে দলটি।

 

২০০৩ সালে রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচ ক্লাবটির মালিকানা কিনে নেওয়ার পর এ নিয়ে ১২ জন কোচ বরখাস্ত হলেন। বৃটিশ গণমাধ্যমের খবর, ল্যাম্পার্ডের জায়গায় ফেভারিট হিসেবে ভাবা হচ্ছে পিএসজির সাবেক কোচ টমাস টুখেলকে। লিগে ১৯ ম্যাচে আট জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট চেলসির, শীর্ষে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে।

 

যাযাদি/এসএইচ