আবারও ব্রেন টিউমারে আক্রান্ত মোশাররফ রুবেল

আবারও ব্রেন টিউমারে আক্রান্ত মোশাররফ রুবেল

আবারও ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেল। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে তিনি খেলাতেও ফিরেছিলেন। কিন্তু আবার দেখা দিল সেই পুরোনো রোগ। ২০১৯ সালে প্রথম মোশাররফ রুবেলের ব্রেন টিউমার ধরা পড়ে। উন্নত চিকিৎসার জন্য তিনি পাড়ি জমান সিঙ্গাপুরে। সেখানে দীর্ঘদিন চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছিলেন।

কিন্তু কয়েক মাসের মধ্যে আবারও মাথায় নতুন করে ধরা পড়েছে টিউমার। জাতীয় দলের সাবেক এই স্পিনার নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন এই খবর। ফেসবুকে দেওয়া এক বার্তায় মোশাররফ বলেন, ‘অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি, আমার টিউমার আবারও দেখা দিয়েছে। এবার আমার ৯ম কেমোথেরাপি চলছে। আল্লাহ যেন আমাকে সহায়তা করেন। আপনাদের দোয়া কামনা করছি।’

মাউন্ট এলিজাবেথ হাসপাতালে অস্ত্রোপচারের সময় জানা গিয়েছিল, মোশাররফ রুবেলের টিউমারটি রূপ নিয়েছে গ্রেড তিনে। আর এক গ্রেড বৃদ্ধি পেলে অর্থাৎ গ্রেড চার মাত্রার টিউমার হলেই তা ক্যান্সার বলে গণ্য হতো। তাই দ্রুত অস্ত্রোপচার করিয়ে সরানো হয় টিউমার। তারপর সুস্থ হয়ে খেলায় ফিরেছিলেন।

বাঁহাতি স্পিনার মোশাররফ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যদিও নিয়মিত হতে পারেননি কখনই। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার রয়েছে ঈর্ষণীয় সাফল্য। ১১২ ম্যাচে ৩৯২ উইকেট মোশাররফের নামের পাশে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে