বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চেলসিতে যাচ্ছেন নেইমারদের সাবেক কোচ

যাযাদি ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২১, ২১:৩৮

একদিন আগেই চেলসির প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। এবার তার স্থলাভিষিক্ত হচ্ছেন পিএসজির সাবেক কোচ টমাস টুখেল। এক মাস আগেই নেইমারদের কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল তাকে।

দায়িত্ব নেওয়ার ১৮ মাসের মধ্যে বরখাস্ত হয়েছিলেন ল্যাম্পার্ড। এবার টুখেলের সঙ্গে ঠিক ১৮ মাসের চুক্তিই করছে লন্ডনের ক্লাবটি। স্ট্যামফোর্ড ব্রীজের সঙ্গে তার চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। আগামী বুধবার উলভসের বিপক্ষেই নতুন পরীক্ষায় বসে যেতে পারেন এই জার্মান কোচ।

সাবেক ইংলিশ মিডফিল্ডারকে সরিয়ে দেওয়ার পর ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই টুখেলের নিয়োগের সিদ্ধান্ত চূড়ান্ত করেন ব্লুজদের রাশিয়ান মালিক রোমান আব্রাহিমোভিচ। এরইমধ্যে চুক্তি স্বাক্ষর করতে প্যারিস থেকে লন্ডনে গেছেন টুখেল। সেখানে পৌঁছে করোনা পরীক্ষা করানো হবে তার। পরীক্ষায় নেগেটিভ এলে চেলসির জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন তিনি।

টুখেলকে দ্রুতই দায়িত্ব বুঝিয়ে দিতে চায় চেলসি। এ কারণে তার সঙ্গে কয়েকজন সহকারীকেও স্বল্প মেয়াদে আনার সুযোগ দেওয়া হয়েছে। মৌসুমের পরবর্তী সময়ে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। চুক্তির মেয়াদও ১৮ মাস পর বাড়ানো হতে পারে। তবে এজন্য লিগ টেবিলের নিচের দিকে থাকা দলকে সাফল্যের মুখ দেখাতে হবে।

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে এই মুহূর্তে নয়ে অবস্থান করছে চেলসি। গত মৌসুমের মতো এবারও শিরোপা স্বপ্ন পূরণ করা প্রায় অসম্ভব দলটির পক্ষে। সবমিলিয়ে দায়িত্ব নেওয়ার পর দলকে ম্যাচ প্রতি ১.৬৭ পয়েন্ট করে এনে দিতে সক্ষম হয়েছেন ল্যাম্পার্ড। ফলে ক্লাবের কিংদবন্তিতুল্য এই মিডফিল্ডারকেও বিদায় বলে দিল চেলসি।

সাবেক ইংলিশ তারকা ল্যাম্পার্ডের পাশাপাশি তার দুই সহকারী জডি মরিস এবং ক্রিস জোনসকেও বিদায় বলে দিয়েছে চেলসি। তবে অন্য দুই সহকারী জো এডওয়ার্ডস এবং অ্যান্থনি ব্যারিকে আপাতত কাজ চালিয়ে নেওয়ার জন্য রেখে দেওয়া হয়েছে। ট্রান্সফার কার্যক্রমও আপাতত থামিয়ে রাখা হয়েছে। সবকিছু চূড়ান্ত হবে টুখেল দায়িত্ব বুঝে নেওয়ার পর।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে