​বার্সাকে রুখে দিল দুর্বল কাদিজ

​বার্সাকে রুখে দিল দুর্বল কাদিজ

স্প্যানিশ লা লিগায় এ মৌসুম মোটেও ভাল যাচ্ছে না বার্সার। পয়েন্ট হারাতে হারাতে এখন টেবিলের তৃতীয় স্থানের রয়েছে মেসিবাহিনী। আজ রবিবার কাদিজের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন অধিনায়ক লিওনেল মেসি। পরে অন্তিম সময়ে এসে সেই পেনাল্টি গোলের মাধ্যমেই কাতালান ক্লাবটিকে রুখে দেয় পুচকে কাদিজ।

বার্সা পয়েন্ট হারানোয় অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে শিরোপার লড়াইয়ে টিকে থাকার সম্ভাবনা বাড়ল রিয়াল মাদ্রিদের। এই ম্যাচের মাধ্যমে লা লিগার ৩৮টি আলাদা দলের বিপক্ষে গোল করার অনন্য এক কীর্তি গড়েছেন মেসি। ৫০৬ ম্যাচ খেলে তিনি এখন বার্সার হয়ে লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়ও। আজ রবিবারের আগে ৫০৫ ম্যাচ খেলে এই রেকর্ডটি দখলে রেখেছিলেন সাবেক বার্সা তারকা জাভি হার্নান্দেজ।

আজ ম্যাচের ৩২ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনাকে ১-০ গোলে এগিয়ে নিয়েছিলেন মেসি। কাদিজের দুই ডিফেন্ডার বার্সার পেদ্রিকে ডি বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। আর পেনাল্টি থেকে গোল করতে কোন ভুলই করেননি লিওনেল মেসি। লা লিগায় একমাত্র খেলোয়াড় হিসেবে আলাদা ৩৮টি দলের বিপক্ষে গোল করেন ফুটবলের এ ম্যাজিক ম্যান। মনে করা হচ্ছিল, শেষ পর্যন্ত আরো গোল পাবে। কিন্তু তা মিথ্যা প্রমাণ করে দিয়ে ম্যাচ ড্র করে কাদিজের খেলোয়াড়রা। ৮৯তম মিনিটে ম্যাচে সমতা সূচক গোলটি পায় কাদিজ। ২৩ ম্যাচে টেবিলে বার্সার পয়েন্ট এখন ৪৭। সবার শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। এক ম্যাচ বেশি খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫২।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে