কেউই অপরিহার্য নয়: সাকিব ইস্যুতে বিসিবি সভাপতি

কেউই অপরিহার্য নয়: সাকিব ইস্যুতে বিসিবি সভাপতি

জাতীয় দলের আন্তর্জাতিক ব্যস্ততা রয়েছে। কিন্তু সাকিব আল হাসান দেশের হয়ে না খেলে আইপিএলে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। যে ইস্যুতে এখন সরগরম ক্রিকেটাঙ্গন। সাকিব ভক্তদের মাঝেও মিশ্র প্রতিক্রিয়া।

এ নিয়ে কথা বলতে গিয়ে প্রসঙ্গক্রমে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পরিষ্কার বলে দিয়েছেন, ‘কেউই দলে অপরিহার্য নয়।’

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে মঙ্গলবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে সোমবার খেলোয়াড় ও কোচিং স্টাফদের সঙ্গে সাক্ষাৎ করেন বিসিবি সভাপতি। এরপর বোর্ডের সদস্যদের নিয়ে সাম্প্রতিক ইস্যুতে আলোচনায় বসেন।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সাকিব নিউজিল্যান্ড সফরে যাচ্ছে না। এরপর শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকেও ছুটি নিয়েছেন তিনি। এ দফায় তার ছুটির কারণ আইপিএলে খেলা।

বিসিবি সভাপতি এ নিয়ে কথা বলতে গিয়ে অকপটে স্বীকার করেন, খেলোয়াড়দের কাছে বোর্ড জিম্মি থাকার কথা। নাজমুল হাসান পাপন বলেন, ‘এটা অস্বীকার করার কোনো পথ নেই (বিসিবি ক্রিকেটারদের কাছে জিম্মি)। এর আগেও যে এমন কিছু হয়নি তা না। আমাদের কথা খুবই স্পষ্ট, আমরা কাউকে জোর করে কোথাও পাঠাব না। যে খেলতে চায় না, খেলবে না। কেউই অপরিহার্য নয়।’

তিনি আরো বলেন, ‘আমরা চাই সকলেই খেলুক। কিন্তু কারো যদি জাতীয় দলের চেয়ে অন্য কোথাও যেতে ভালো লাগে, তাহলে তারা মুক্ত। আর এই বার্তাটা শুধু সাকিবের জন্য নই, সবার জন্যই।’

বিসিবি সভাপতি বলেছেন বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের চুক্তির বিভিন্ন বিষয় পুনর্গঠন করা হবে। কেন্দ্রীয় চুক্তিতে সই করার আগে খেলোয়াড়দের কাছ থেকে পরিষ্কার উত্তর চাওয়া হবে, তারা আসলে কোন ফরম্যাটে খেলতে চান।

জাতীয় দলের ব্যস্ততা থাকলে সেই চুক্তিবদ্ধ ক্রিকেটাররা অন্য কোথাও খেলতে পারবেন না বলেও জানান বিসিবি সভাপতি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে