​জয়ের স্বপ্ন নিয়ে নিউজিল্যান্ডের পথে টাইগাররা

​জয়ের স্বপ্ন নিয়ে নিউজিল্যান্ডের পথে টাইগাররা

দীর্ঘদিন পর দেশের বাইরে গেলো বাংলাদেশ ক্রিকেট দল। করোনাভাইরাস সংক্রমণের পর প্রথমবারের মতো বিদেশের মাটিতে খেলতে নামবে টাইহাররা। আগামী ২০মার্চ নিউজিল্যান্ডে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এই সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছেন তামিম ইকবালরা।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে মঙ্গলবার বিকেল পাঁচটায় রওনা হয়েছে দল। পরদিন বিকেলে বাংলাদেশ দলকে বহনকারী বিমান পৌঁছবে ক্রাইস্টচার্চে।

শুধু নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। এবার সেই অধরা জয়ের দেখা পেতে চায় টাইগাররা। দেশ ছাড়ার আগে স্বপ্নের কথা জানিয়েও গেলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

তিনি বলেন, ‘দেখুন, আমরা সবাই জানি যে নিউজিল্যান্ড কন্ডিশন আমাদের জন্য কঠিন। কিন্তু অসম্ভব কিছুই না। আমরা চেষ্টা করব যে জিনিসটা নিউজিল্যান্ডে কোনোদিন অর্জন করিনি, এবার সেটা অর্জন করতে পারি। আমরা আশাবাদী।’

কোয়ারেন্টাইন ও প্রস্তুতির জন্য প্রায় ১ মাস আগে নিউজিল্যান্ডের পথে দেশ ছাড়ল টাইগাররা। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প হবে মুশফিক-তামিমদের। ৭ দিন হোটেলে কোয়ারেন্টাইন। এর পরের ৭ দিন অনুশীলনের সুযোগ পাবেন তামিম ইকবালরা। বোর্ডের প্রতিনিধি হয়ে সফরে যাচ্ছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় বাংলাদেশের। প্রায় সাড়ে ১০ মাস পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে বাইশ গজের লড়াইয়ে ফিরেছে বাংলাদেশ দল। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শেষ করে এবার মিশন নিউজিল্যান্ড।

যেখানে দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান থাকছেন না। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সফর থেকে ছুটি নিয়েছেন তিনি।

নিউজিল্যান্ড সফরে আগামী ২০, ২৩ ও ২৬ মার্চ কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে অধিনায়ক তামিম ইকবালের দল। এরপর তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। এই সিরিজে কোনও টেস্ট ম্যাচ খেলবে না দুই দল। তবে সেখানে গিয়ে ৫ দিনের একটি ক্যাম্প করবে সফরকারী বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দল

তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদী হাসান ও নাসুম আহমেদ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে