মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বায়ার্ন লাৎসিওকে পাত্তাই দিল না

স্পোর্টস ডেস্ক
  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:১১

ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। ইতালিয়ান ক্লাব লাৎসিওকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। এতে করে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল জার্মান ক্লাবটি।

লাৎসিওর মাঠে শুরু থেকে আক্রমণাত্মক ছিল বায়ার্ন। ম্যাচের ৯ মিনিটে লাৎসিওর ডিফেন্সের ভুলে এগিয়ে যায় বাভারিয়ান জায়ান্টরা। গোলকিপার পেপে রেইনাকে ব্যাকপাস করেন ডিফেন্ডার মাতেও মুসাক্কিও। তার সেই ব্যাকপাসে বাধা হয়ে দাঁড়ান রবার্ট লেওয়ানডোভস্কি।

ওয়ান-অন-ওয়ান অবস্থান থেকে দলকে এগিয়ে দিতে ভুল করেননি বায়ার্নের এই গোলমেশিন। এই গোলে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনে উঠে এসেছেন এই পোলিশ স্ট্রাইকার।

লেওয়ানডোভস্কির গোলসংখ্যা এখন ৭২টি। লাৎসিওর বিপক্ষে গোল করে তিনি ছাড়িয়ে যান স্পেন ও রিয়াল মাদ্রিদের রাউল গনসালেসকে। রাউলের গোলসংখ্যা ছিল ৭১।

লেওয়ান্ডোভস্কির ওপর এখন আছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালডো। ইউরোপ সেরা ক্লাব প্রতিযোগিতায়। মেসির গোল ১১৯টি আর রোনালডোর ১৩৪টি।

মিনিট পনেরো পর লিড দ্বিগুণ করে বায়ার্ন। লিওন গোরেটস্কা বক্সের বাইরে ফাঁকা জায়গায় পেয়ে যান জামাল মুসিয়েলাকে। বক্সের বাইরে থেকে নিঁখুত শটে লক্ষ্যভেদ করেন এই তরুণ তারকা।

বিরতির আগেই ম্যাচভাগ্য নিশ্চিত করে বাভারিয়ান জায়ান্টরা। ৪৩ মিনিটে কিংসলে কোমান বক্সের ভেতর থেকে শট নেন গোলে। রেইনা তা প্রতিহত করলেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বক্সের ভেতরে এবারে বল পান লেরয় সানে। তার শটেই স্কোরলাইন ৩-০ হয় প্রথমার্ধে।

বিরতির পর বড় জয় নিশ্চিত করেন সানে। বাঁ প্রান্ত থেকে তার নেওয়া শট লাৎসিও ডিফেন্ডার ফ্রাঞ্চেসকো আচেরবির পায়ে লেগে জালে জড়ায়। রেফারি আত্মঘাতী গোল দেন বায়ার্নের পক্ষে।

৪-০ গোলে পিছিয়ে থেকে ম্যাচে আর ফেরার আশা ছিল না ইতালিয়ানদের। তবে, এক গোল তারা ঠিকই শোধ করে।

৪৯ মিনিটে হোয়াকিন কোরেয়ার গোলে ব্যবধান কমায় ঘরের দল। ম্যাচের ফলে সেটি কোনো প্রভাব ফেলেনি। ৪-১ গোলের বড় জয় নিয়েই মিউনিখে ফেরে বায়ার্ন।

ম্যাচের দ্বিতীয় লেগ হবে মার্চের ১৮ তারিখ বায়ার্ন মিউনিখের মাঠে। পরে রাউন্ডে যেতে হলে লাৎসিওকে সেই ম্যাচ জিততে হবে অন্তত তিন গোলের ব্যাবধানে।

রাতের অন্য ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে একমাত্র গোলে হারায় চেলসি। লন্ডনের ক্লাবটির হয়ে জয়সূচক গোল করেন অলিভিয়ে জিঁরু। ৬৮ মিনিটে এই ফ্রেঞ্চ স্ট্রাইকারের দর্শনীয় ব্যকভলিতে আতলেতির মাঠে গোল পায় চেলসি।

ম্যাচের দ্বিতীয় লেগ হবে চেলসির মাঠে ১৮ মার্চ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে