বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আমিরই বিশ্বের সেরা বোলার : ইমাদ

স্পোর্টস ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩১

বড় লক্ষ্য তাড়া করতে নেমে সহজ জয়। পাকিস্তান সুপার লিগে শনিবার মুলতান সুলতানসের ছুড়ে দেয়া ১৯৬ রানের লক্ষ্য ৭ উইকেট আর ৭ বল হাতে রেখেই টপকে গেছে করাচি কিংস।

এত সুন্দর গোছানো রান তাড়ায় মূল অবদান করাচির তারকা ব্যাটসম্যান বাবর আজমের। ৬০ বলে ৯০ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তিনি।

তবে ম্যাচ শেষে আরেকজনের বড় করে প্রশংসা করলেন করাচি কিংসের অধিনায়ক ইমাদ ওয়াসিম। দলের জয়ে পেসার মোহাম্মদ আমিরের গুরুত্বপূর্ণ অবদান দেখছেন তিনি।

ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রান খরচায় ১ উইকেট নেন আমির। খুব কি মনে ধরার মতো বোলিং? স্কোরকার্ড বড় কিছু না দেখালেও ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আসলে দুর্দান্ত বোলিংই করেছেন আমির।

প্রথমে ব্যাট করে মুলতান সুলতানস ৬ উইকেটে ১৯৫ রান তুলেছিল। ইনিংসের দ্বিতীয় ওভারে আমিরের হাতে বল তুলে দেন ওয়াসিম। নিজের প্রথম ওভারটি আমির নেন মেইডেন। পরের ওভারে ১৮ রান খরচা করলেও ফ্লাট পিচে শেষের দিকে বাঁহাতি এই পেসার যেমন বোলিং করেছেন, তাতে পুঁজিটা আরও বড় হয়নি মুলতানের।

স্লগে মুলতানের ব্যাটসম্যানদের হাত খুলে খেলতে দেননি আমির। ইনিংসের ১৭তম ওভারে দেন ৯ রান, এক ওভার পর বল হাতে নিয়ে শহীদ আফ্রিদির গুরুত্বপূর্ণ উইকেট নেয়াসহ খরচ করেন মাত্র ৭ রান।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সতীর্থ পেসারকে প্রশংসায় ভাসিয়ে ইমাদ ওয়াসিম বলেন, ‘আমি সবসময়ই বিশ্বাস করি সে (আমির) বিশ্বের সেরা বোলার, শুধু পাকিস্তানেরই নয়। এমনকি ফ্লাট পিচেও সে খুব ভালো বোলিং করে। আমি সবসময়ই তাকে সমর্থন দেই। আমার মনে হয়, বিশ্বের সেরা বোলারের সঙ্গে আমি খেলছি। তার খেলা বোঝার ক্ষমতা দুর্দান্ত।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে