ভিনিসিউসের গোলে রক্ষা রিয়ালের

ভিনিসিউসের গোলে রক্ষা রিয়ালের

জয়ের ধারা ধরে রাখতে পারল না রিয়াল মাদ্রিদ। পারল না আতলেতিকো মাদ্রিদের ওপর চাপ বাড়াতে। তবে, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হারতে বসা ম্যাচে শেষের গোলে মূল্যবান এক পয়েন্ট পাওয়াও চ্যাম্পিয়নদের জন্য কম স্বস্তির নয়। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে সোমবার রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে রিয়াল পিছিয়ে পড়ার পর সমতা টানেন মাদ্রিদের দলটির হয়ে শততম ম্যাচ খেলতে নামা ভিনিসিউস জুনিয়র।

সোসিয়েদাদের মাঠে গোলশূন্য ড্র করে শিরোপা ধরে রাখার উত্থান-পতনের অভিযান শুরু করেছিল রিয়াল। দলটির সঙ্গে আবারও পয়েন্ট ভাগাভাগি করে লক্ষ্যের পথে বড় এক ধাক্কাই খেল জিনেদিন জিদানের শিষ্যরা। আগের তিন রাউন্ডে জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা সোসিয়েদাদ শুরু করে বেশ ভালো। তাদের আক্রমণগুলোও ছিল তুলনামূলক গোছালো। তবে প্রথম ২০ মিনিটে কেউই খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি।

এই সময়ে বেশ কয়েকটি ভুল পাস দেওয়া রিয়াল হঠাৎই যেন জেগে ওঠে। ২১তম মিনিটে ডান দিকের বাইলাইন থেকে লুকাস ভাসকেসের দারুণ ক্রসে মারিয়ানো দিয়াসের হেড লাগে ক্রসবারে। ফিরতি বল ধরে মার্কো আসেনসিওর শট প্রতিপক্ষের পায়ে লেগে বাইরে যায়। ওই কর্নারে রাফায়েল ভারানের হেডেও বল ক্রসবারের ওপরে লাগে। তিন মিনিট পর কাসেমিরোর দূরপাল্লার কোনাকুনি শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। ৪৩তম মিনিটে লুকা মাদ্রিচের দূর থেকে নেওয়া জোরালো শট পাঞ্চ করে ফেরান আলেশ রেমিরো।

বিরতির পরও আক্রমণাত্মক শুরু করে সোসিয়েদাদ। সেই ধারাবাহিকতায় সাফল্য পায় ৫৫তম মিনিটে। নাচো মনরিয়েলের ক্রসে দারুণ কোনাকুনি হেডে গোলটি করেন পোর্তু। বল ক্রসবারে লেগে জালে জড়ায়। জায়গায় দাঁড়িয়ে দেখেন আগের তিন ম্যাচে জাল অক্ষত রাখা থিবো কোর্তোয়া। এবারের লিগে সোসিয়েদাদের হয়ে এই নিয়ে পোর্তুর লক্ষ্যে থাকা সাতটি শট বা হেডের সবকটিই পেল সাফল্যের দেখা!

রিয়ালের বিপক্ষে তার এটি তৃতীয় গোল। আগের দুই উপলক্ষে জয়ের স্বাদ পেয়েছিলেন এই স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার, জিরোনার হয়ে। আট মিনিট পর কর্নারে কাসেমিরোর হেড পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। চাপ ধরে রাখা রিয়ালের হতাশা বাড়ে ৮৪তম মিনিটে; বদলি নামা রদ্রিগোর শট হয় লক্ষ্যভ্রষ্ট। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে স্বস্তি ফেরে রিয়াল শিবিরে। ফেদে ভালভেরদের ব্যাকহিলে বল পেয়ে দারুণ কোনাকুনি পাস বাড়ান ভাসকেস। ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন বদলি নামা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস।

টানা চার জয়ের পর পয়েন্ট হারানোয় দুইয়ে ফিরতে পারল না রিয়াল। ২৫ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৫৩। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে। তাদের সমান ২৪ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে সেভিয়া। আর ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে সোসিয়েদাদ।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে