অস্ট্রেলিয়াকে উড়িয়ে বাংলাদেশের অপেক্ষায় নিউজিল্যান্ড

অস্ট্রেলিয়াকে উড়িয়ে বাংলাদেশের অপেক্ষায় নিউজিল্যান্ড

প্রথম দুই ম্যাচ হেরে টানা দুই জয়ে টি-টোয়েন্টিতে দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লেখার সুযোগ ছিল অস্ট্রেলিয়ার। সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের সঙ্গে পেরে ওঠেনি সফরকারীরা। রোববার ৭ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে ৩-২ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিলো কিউইরা। টসে জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪২ রান করে অস্ট্রেলিয়া। রান তাড়ায় নেমে মার্টিন গাপটিলের ঝোড়ো ব্যাটিংয়ে ৭ উইকেট ও ২৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় কেন উইলিয়ামসনের দল। দারুণ ছন্দে থাকা নিউজিল্যান্ড সব সংস্করণে জিতল টানা পাঁচ সিরিজ। দুর্দান্ত ফর্ম ধরে রেখেই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার অপেক্ষায় নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে ২০শে মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে কিউইরা। নিউজিল্যান্ড সফরে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

আগের দুই ম্যাচের মতো রোববারও টসে হারে নিউজিল্যান্ড। লেগ স্পিনার ইশ সোধি ও পেসার ট্রেন্ট বোল্টের দারুণ বোলিংয়ে ১৪২ রানে থামে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ৪৬ রান করেন ম্যাথু ওয়েড। ইশ সোধি ২৪ রানে ৩টি ও ২৬ রানে ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

১৪৩ রানের জয়ের লক্ষ্যে দারুণ শুরু করেন ডেভন কনওয়ে ও মার্টিন গাপটিল। উদ্বোধনী জুটিতেই জয়ের কাছে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ১২তম ওভারের পঞ্চম বলে কনওয়ে যখন ৩৬ রানে ফিরছিলেন ততক্ষণে স্কোরবোর্ডে জমা হয়ে গেছে ১০৬ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন গোল্ডেন ডাক মারলেও গাপটিলের ব্যাটে সহজ জয়ই পেয়েছে স্বাগতিকরা। ৪ ছক্কা ও ৭ বাউন্ডারিতে ৪৬ বলে ৭১ রান করেন গাপটিল। ৩৯ রানে ২ উইকেট নেন রাইলি মেরেডিথ।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে