বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এভারটনকে হারিয়ে শীর্ষ চারে চেলসি

যাযাদি ডেস্ক
  ০৯ মার্চ ২০২১, ১০:৫১

টমাস টুখেলের হাত ধরে অজেয় যাত্রা ধরে রেখেছে চেলসি। এভারটনকে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষ চারে নিজেদের অবস্থান সংহত করেছে আরেকটু। প্রতিপক্ষের মাঠে হারের ক্ষতে প্রলেপও দিয়েছে তারা। স্ট্যামফোর্ড ব্রিজে স্থানীয় সময় সোমবার সন্ধ্যার ম্যাচে ২-০ গোলে জিতেছে চেলসি। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে তারা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান জর্জিনিয়ো।

দুই দলের প্রথম দেখায় গত ডিসেম্বরে এভারটনের মাঠে ১-০ গোলে হেরেছিল প্রতিযোগিতার ছয়বারের চ্যাম্পিয়নরা। টুখেল দায়িত্ব নেওয়ার পর সব প্রতিযোগিতা মিলে টানা ১১ ম্যাচে অপরাজিত রইল চেলসি।

শুরু থেকে বল দখলে আধিপত্য করলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না স্বাগতিকরা। ৩১তম মিনিটে বেন গডফ্রের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। ডি-বক্সের বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান মার্কোস আলোনসো। কাছ থেকে কাই হার্ভাটজের ফ্লিকে বল এভারটন ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়।

৪১তম মিনিটে আলোনসোর শট দারুণ দক্ষতায় ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি সফরকারী গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। বিরতির আগে ডি-বক্সের বাইরে থেকে আন্দ্রে গোমেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন এদুয়াঁ মঁদি। প্রথমার্ধে দুই দলই কেবল একটি করে শট লক্ষ্যে রাখতে পারে।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান হার্ভাটজ, কিন্তু বল রিসিভের সময় তার হাতে লাগায় গোল মেলেনি। এর একটু পর হাডসন-ওডোইয়ের শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান পিকফোর্ড।

৬৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো। সতীর্থের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে পড়া হার্ভাটজকে পিকফোর্ড ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

শেষ দিকে তিনটি দারুণ সেভ করে ব্যবধান আর বাড়তে দেননি এভারটন গোলরক্ষক। ২৮ ম্যাচে ১৪ জয় ও আট ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন।

চেলসির সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে, তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে লেস্টার সিটি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে