​এবারই আইপিএলের শেষ আসর খেলবেন ধোনি!

​এবারই আইপিএলের শেষ আসর খেলবেন ধোনি!

টুর্নামেন্ট শুরুর আগে নতুন করে এ প্রশ্নই মাথাচাড়া দিয়ে উঠেছে। চেন্নাই সমর্থকদের সেই কৌতূহল দূর করতে এবার মুখ খুললেন ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী কাশী বিশ্বনাথন। তিনি জানালেন, না, এবারই আইপিএলকে গুডবাই জানাচ্ছেন না ধোনি।

আইপিএলের শুরু থেকেই চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আসছেন মহেন্দ্র সিং ধোনি। মাঝে দুই বছর সিএসকের নিষিদ্ধ থাকার কারণে পুণে ওয়ারিয়র্সে গিয়েছিলেন। চেন্নাইকে তিনটি আইপিএল শিরোপাও উপহার দিয়েছেন তিনি।

কিন্তু ২০২১ আইপিএলের পরই খেলোয়াড় হিসেবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগকে বিদায় জানাবেন ৩৯ বছর বয়সী ধোনি? তেমন সম্ভাবনা নেই। আইপিএলের ১৪তম আসর মাঠে গড়ানোর ঠিক আগে এমনটাই জানালেন চেন্নাইয়ের প্রধান নির্বাহী।

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সফলতম (মুম্বই ইন্ডিয়ান্সের পর) দল হচ্ছে চেন্নাই সুপার কিংস। কিন্তু গত আইপিএলে সবচেয়ে বাজে অবস্থা তৈরি হয় চেন্নাইর। সাত নম্বরে থেকে শেষ করেছিল ধোনি অ্যান্ড কোং।

আইপিএলের ইতিহাসে প্রথমবার এত খারাপ ফল করে চেন্নাইয়ের কিংসরা। গত বছর আইপিএলের ঠিক আগে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়েছেন দু’বারের বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। অনেকেই মনে করেছিলেন, আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের পরই এই ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে বিদায় নেবেন ধোনি; কিন্তু সেবার তেমনটা ঘটেনি।

সুতরাং, এবারও চেন্নাই সুপার কিংসকে নেতৃত্বে দিতে দেখা যাবে ধোনিকে। শুধু তাই নয়, এই আইপিএলের পরও ধোনির অবসরের কোনো সম্ভাবনা নেই। এমনটাই জানালেন চেন্নাইয়ের প্রধান নির্বাজী কাশী বিশ্বনাথন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ধোনির এটাই শেষ আইপিএল নয়। তিনি বলেন, ‘মনে হয় না, এবারই ধোনি শেষবারের মত আইপিএল খেলতে নামছেন। যদিও এটা একান্তই আমার ব্যক্তিগত মতামত। তবে এই মুহূর্তে তাই আমরা ওর উত্তরসূরি নিয়েও ভাবছি না।’

শনিবার ওয়াংখেড়েতে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচের আগে সিএসকের এই কর্মকর্তা বলেন, ‘গতবার আমাদেরকে বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয়েছিল। কয়েকজন ভালো ক্রিকেটারকে ছাড়া যেমন নামতে হয়েছিল, তেমন করোনায়ও বেশ কয়েকজন আক্রান্ত হয়েছিল। যেগুলো আমাদের নিয়ন্ত্রণে ছিল না; কিন্তু এবার দল ভালো ছন্দে রয়েছে।’

কয়েকদিন আগে চেন্নাইকে নিয়ে মন্তব্য করেছেন সিএসকের ব্যাটিং কোচ মাইক হাসি। নিজের অফিসিয়াল ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে হাসি জানান, ‘আমার মনে হয়, এবার আমাদের দল অত্যন্ত ব্যালেন্সড। দলের প্রতিটি বিভাগেই গভীরতা রয়েছে। ছেলেদের প্রস্তুতিটা দারুণ হয়েছে।’

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে