সাকিব থাকায় ভারসাম্যপূর্ণ হয়েছে দল : ইয়ন মরগান

সাকিব থাকায় ভারসাম্যপূর্ণ হয়েছে দল : ইয়ন মরগান

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম থেকে তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। আগের দুইবার চ্যাম্পিয়ন হওয়ার সময়ও দলটির হয়ে খেলেছেন তিনি।

আইপিএলের গত আসরে বেশ প্রতিদ্বন্দ্বীতা করলেও শেষ চারে ওঠা হয়নি। আইপিএলে সাকিব কলকাতায় যোগ দেওয়ায় তারা আরও ভারসাম্যপূর্ণ হয়েছেন বলে মনে করেন তাদের অধিনায়ক ইয়ন মরগান। সাকিবকে একাদশে রাখলে তিনি তার প্রতিদান দেবেন বলেও বিশ্বাস বিশ্বজয়ী এই অধিনায়কের।

তিনি বলেন, ‘এই বছর আমাদের আরও বেশি ভ্রমণ করতে হবে এবং ভেন্যু থেকে ভেন্যুতে যেতে হবে। ফলে স্কোয়াডের শক্তি ও গভীরতা থাকা জরুরি। সাকিব আল হাসান আমাদের সঙ্গে যোগ দেওয়ায় দল আরও ভারসাম্যপূর্ণ হয়েছে।’

গত আসরে কলকাতার ভালো করতে না পারার বড় কারণ ছিল ব্যাটসম্যানদের ব্যর্থতা। বিশেষত তিন নম্বর পজিশনে পুরো আসরজুড়েই পরীক্ষা চালাতে হয়েছে তাদের। ২০১৯ বিশ্বকাপে এই পজিশনে ব্যাট করতে নেমেই সফল হন সাকিব। তার মতো স্পিন বোলিং অলরাউন্ডার দলের জন্য সহায়ক হবেন বলে মনে করেন মরগান।

তিনি বলেন, ‘আমরা বিভিন্ন ভেন্যুতে খেলি, যেখানে পরিস্থিতি অনেকটাই বদলে যায়। আপনার দলে স্পিন বোলিং অলরাউন্ডার রয়েছে, যিনি (সাকিব) আন্তর্জাতিক পর্যায়ে ও আইপিএলের বিভিন্ন পর্যায়ে সাফল্য পেয়েছে। যদি তাকে রাখা হয় তাহলে অবশ্যই সে অবদান রাখতে পারেন।’

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে