বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাকিবকে নিয়েই কেকেআরের মিশন শুরু

যাযাদি ডেস্ক
  ১১ এপ্রিল ২০২১, ২০:৩৯

কেমন হতে পারে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচের একাদশ? প্রশ্নটা ক্রিকেট বিশ্বের কাছে যতটা গুরুত্বপূর্ণ ছিল, তার বেশি আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে। কারণটা হলো সাকিব আল হাসান। বাংলাদেশি অলরাউন্ডারকে একাদশে নিয়েই কলকাতা শুরু করছে তাদের ১৪তম আইপিএল অভিযান।

প্রথম ম্যাচে কলকাতার প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। চেন্নাইয়ের এই ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সাকিব ছাড়াও বিদেশি কোটায় কলকাতায় প্রথম ম্যাচের একাদশে আছেন অধিনায়ক ইয়োন মরগান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স।

আগামী অক্টোবরে ভারতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই প্রতিযোগিতার প্রস্তুতির অংশ হিসেবে জাতীয় দলের সিরিজ বাদ দিয়ে আইপিএলকে বেছে নিয়েছেন সাকিব। অর্থাৎ, আজ থেকে সাকিবের ‘বিশ্বকাপ প্রস্তুতি’ও শুরু হচ্ছে!

নতুন মৌসুমে শিরোপা জিততে সম্ভাব্য সবকিছু করতে প্রস্তুত কলকাতা। নতুন অভিযানে আছেন নতুন অধিনায়ক ইয়োন মরগান, সঙ্গে ফেরানো রয়েছে কলকাতার দুই শিরোপার অন্যতম নায়ক সাকিবকে। নিষেধাজ্ঞার কারণে আগের আসর খেলা হয়নি এই অলরাউন্ডারের। এর আগে টানা দুই মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন। তবে কলকাতার হয়েই আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত ফ্র্যাঞ্চাইজিটির হয়ে খেলা সাকিবকে ঘিরেই চতুর্দশ মৌসুমে শিরোপা পুনরুদ্ধারের পরিকল্পনা সাজিয়েছে কলকাতা।

কলকাতা একাদশ: শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা, ইয়োন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, হরভজন সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, বরুণ চক্রবর্তী।

হায়দরাবাদ একাদশ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), মনিশ পান্ডে, জনি বেয়ারস্টো, বিজয় শঙ্কর, মোহাম্মদ নবি, আব্দুল সামাদ, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, টি নাটারাজন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে