বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ২০ এপ্রিল ২০২১, ১৭:৩০

বুধবার থেকে মাঠে গড়াবে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। তার আগে মঙ্গলবার এই টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সুযোগ পেয়েছেন পেসার শরিফুল ইসলাম। প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছেন এই তরুণ পেসার।

এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে থাকলেও এবারই প্রথম টেস্ট দলে জায়গা পেয়েছেন শরিফুল। কোয়ারেন্টাইন বাধ্যবাধকতা ও প্রস্তুতির সময় স্থানীয় কাউকে না পাওয়ার নিয়মের কারণে ২১ সদস্যের বহর নিয়ে শ্রীলঙ্কায় যায় বাংলাদেশ।

ওই দল থেকে বাদ পড়েছেন ছয় ক্রিকেটার। তারা হলেন-শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ।

এর আগে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, ২১ সদস্যের দল আর ছোট করবে না তারা। কিন্তু প্রথম টেস্টের একদিন আগে ঠিকই দল ২১ থেকে ১৫ জনে নিয়ে এসেছে টিম ম্যানেজম্যান্ট।

করোনার কারণে এবার দুটি টেস্ট ম্যাচই এক ভেন্যুতে খেলবে বাংলাদেশ দল। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ২৯ এপ্রিল।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের ১৫ সদস্যের দল :

মুমিনুল হক (ক্যাপ্টেন),লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন ,মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, শরিফুল ইসলাম।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে