শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাত্র ১১ রানে জিম্বাবুয়েকে হারাল পাকিস্তান

যাযাদি ডেস্ক
  ২১ এপ্রিল ২০২১, ১৯:৩৩

হারারেতে তিন ম্যাচ টি-টোয়েন্টির সিরিজে শুভ সূচনা করেছে পাকিস্তান। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ১১ হারে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারী দল। পাকিস্তানের করা সাত উইকেটে ১৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৩৮ রানের বেশি করতে পারেনি স্বাগতিক দল।

টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস। পাকিস্তানের হয়ে ঝড়ো শুরু করেন মোহাম্মদ রিজওয়ান।

অন্য প্রান্তে তাকে সহায়তা করার মতো কেউ না থাকায় নিয়মিত উইকেট হারাতে থাকে সফরকারী দল। দ্বিতীয় ওভারে দুই রান করে ফিরে যান বাবর আজম। পাওয়ার প্লের পরই ১৩ রানে বিদায় নেন ফখর জামানও। ১০ ওভার শেষ হওয়ার আগে পাকিস্তান হারায় অভিজ্ঞ মোহাম্মদ হাফিজকে।

সেখান থেকে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন রিজওয়ান। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলে ৬১ বলে ৮২ রান করে এক ছক্কা ও ১০টি চারে। তার ব্যাটের দেড় শ ছুঁইছুঁই স্কোর পায় পাকিস্তান।

জিম্বাবুয়ের পক্ষে লুক জংওয়ে ও ওয়েসলি মাধেভেরে দুটি করে উইকেট নেন।

মাঝারি টার্গেটে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে জোড়া উইকেট হারায় জিম্বাবুয়েও। ওপেনার মাধেভেরে ১৪ রানে ফেরার পর শূন্য রানে আউট হন তাদিওয়ানাশে মারুমানি।

তৃতীয় উইকেটে ওপেনার তিনাশে কামুনহুকামোয়েকে নিয়ে বিপদ সামাল দেন অভিজ্ঞ ক্রেইগ আরভাইন। আরভাইনের ব্যাট থেকে আসে ৩৪ আর কামুনহুকামোয়ে করেন ২৯। ৫৬ রান যোগ করার পর ভাঙে এই জুটি।

তাদের বিদায়ের পর দ্রুত আরও দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় পাকিস্তান। শেষ দিকে জংওয়ে চেষ্টা করেন একা লড়াই করার। কিন্তু তার ২৩ বলে ৩০ রানের ইনিংসে ব্যবধানই কমাতে পারে জিম্বাবুয়ে। হার এড়াতে পারেনি।

পাকিস্তানের হয়ে উসমান কাদির ২৯ রানে তিনটি আর মোহাম্মদ হাসনাইন ২৭ রানে দুই উইকেট নেন।

অপরাজিত ৮২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন রিজওয়ান। শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি হবে একই ভেন্যুতে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে