আইপিএলের ইতিহাসে নতুন রেকর্ড নারিনের

আইপিএলের ইতিহাসে নতুন রেকর্ড নারিনের

আইপিএল-এর ইতিহাসে একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে সর্বাধিক ১২৮টি উইকেট নিয়েছেন সুনীল নারিন। টপকে গেলেন হরভজন সিংকে। আইপিএল বা টি-২০ ক্রিকেটের ক্ষেত্রে স্পিনারদের ভূমিকা সবসময় উজ্জ্বল। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে একাধিক মরসুমে স্পিনাররা ভালো পারফরমেন্স করেছেন। আইপিএলের ইতিহাস যদি দেখা যায় তাহলে সেখানে স্বর্ণাক্ষরে লেখা থাকবে ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারিনের নাম। বছরের পর বছর কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে বোলিং বিভাগকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

একটা সময় ছিল যখন নারিনের বলকে বুঝতে কালঘাম ছুটে যেত বিপক্ষ ব্যাটসম্যানদের। 'মিস্ট্রি বোলারের' বিরুদ্ধে বড় নক খেলা তো দূর অস্ত রান করাই কঠিন ছিল। এরপর তার অ্যাকশন রিপোর্টেড হয়। একবার নয় তার অ্যাকশনের দু’বার রিপোর্ট করা হয়। পরে নিজের অ্যাকশনে পরিবর্তন করে বাইশ গজে ফিরে এসেছেন তিনি।

চলতি আইপিএলে বুধবার এই মৌসুমের প্রথম ম্যাচ খেলেন নারিন। খুব যে বিরাট কিছু পারফরম্যান্স করেছেন তা নয়। তিনি ৪ ওভারে ৩৪ রান দিয়ে নিয়েছেন ১ টি উইকেট। মঈন আলিকে প্যাভিলিয়নে ফিরিয়েই তিনি আইপিএলের রেকর্ড বুকে নিজের নাম তুলে নিয়েছেন। এক অনন্য রেকর্ড করলেন তিনি। আইপিএল-এর ইতিহাসে একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি সর্বাধিক ১২৮ টি উইকেট নিয়েছেন। এখন পর্যন্ত যা একটি রেকর্ড। আর টপকে গিয়েছেন হরভজন সিংকে। মুম্বাইয়ের হয়ে হরভজন এর আগে নিয়েছিলেন ১২৭ টি উইকেট ছিল। বর্তমানে হরভজন কেকেআরের হয়েই খেলছেন। তাই নিজের সতীর্থকে পেছনে ফেললেন নারিন। সূত্র: হিন্দুস্তান টাইমস

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে