জিতেও ইনজামামের তোপের মুখে পাকিস্তান

জিতেও ইনজামামের তোপের মুখে পাকিস্তান

দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়। পাকিস্তান এরপর জিম্বাবুয়ের মাটিতেও দারুণ সূচনাই করেছে। স্বাগতিকদের হারিয়েছে ১১ রানে। তবু সাবেক অধিনায়ক ইনজামাম উল হকে মন যেন ভরছেই না। রীতিমতো তোপের মুখেই ফেললেন দলের পারফরম্যান্সকে।

বুধবার বাবর আজমের দল প্রথমে ব্যাট করে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। একপাশ আগলে ধরে ছিলেন মোহাম্মদ রিজওয়ান, তাই রক্ষা। তার ৮৪ রানের ইনিংসে ভর করেই মূলত পাকিস্তান দাঁড় করায় ১৪৯ রানের পুঁজি। পরে জিম্বাবুয়ে থেমেছে ১৫০ রানের লক্ষ্যের ১২ রান দূরে।

ইনজামামের ক্ষোভের কারণ দলের ব্যাটিং। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর জিম্বাবুয়ের বিপক্ষেও ব্যর্থ দলটির মিডল অর্ডার। এসব দেখে সাবেক পাকিস্তান অধিনায়কের মনে হয়েছে দলের শীর্ষ তিনের পর সবাই টেল এন্ডার! বললেন, ‘মিডল অর্ডার আমাদের সবচেয়ে দুর্বল দিক। এখানে অনেক উন্নতি দরকার। পাকিস্তানের ব্যাটিং অর্ডার দেখলে তো মনে হয় যে, টেল এন্ডাররা আসতে শুরু করেছে তিন নম্বর পজিশনের পরই।’

তবে এ নিয়ে দলের ম্যানেজমেন্টের কাজ শুরু করে দেওয়া উচিত এখনই। বললেন, ‘টপ অর্ডার ভালো করছে বলে রক্ষা। আর নাহয় এই মিডল অর্ডার নিয়ে তো ম্যাচ জেতাটাই কষ্টকর হয়ে পড়তো! দায়িত্ব নিতে হবে ক্রিকেটারদের আর ভুল থেকেও শিখতে হবে তাড়াতাড়ি। জয়ের ধারায় আছে বলে এখন কিছু চোখে পড়ছে না, জিততে না পারলে কিন্তু এসবই অনেক চাপ বাড়াবে দলের ওপর।’ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগামীকাল শুক্রবার জিম্বাবুয়ের মুখোমুখি হবে পাকিস্তান।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে