আলোর স্বল্পতায় দ্বিতীয় দিনের খেলা বন্ধ

আলোর স্বল্পতায় দ্বিতীয় দিনের খেলা বন্ধ

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বাংলাদেশ অসাধারণ দুটি দিন উপহার দিয়েছে। নাজমুল হোসেন শান্তর বিশাল এক সেঞ্চুরির সঙ্গে অধিনায়ক মুমিনুলের বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরির ওপর ভর করে দ্বিতীয় দিনের তৃতীয় সেশন শুরুর খানিক পরই বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ৪৭৪ রানে।

এমন পরিস্থিতিতে যখন দুই ব্যাটসম্যান মুশফিকুর রহীম আর লিটন কুমার দাস বাংলাদেশের রানকে এগিয়ে নিয়ে যাচ্ছিল তখনই খেলা বন্ধ হয়ে যায়। কারণ, আলোর স্বল্পতা। ব্যাড লাইটের কারণে স্থানীয় সময় বিকাল ৪টায় খেলা বন্ধ হয়ে যায়। এরপর ১৫ মিনিট পার হওয়ার পরও বোঝা যাচ্ছিল না খেলা শুরু হবে কী হবে না।

মৌসুমী বায়ুর কারণে পাল্লেকেলের আকাশে ঘনকালো মেঘ দেখা যাওয়ার কারণে আলোর স্বল্পতা দেখা দেয়। বৃষ্টি আসারও সম্ভাবনা আছে। যে কারণে গ্রাউন্ড স্টাফদের দেখা গেছে ত্রিপল দিয়ে উইকেটকে ঢেকে দিতে। যদিও বৃষ্টি আসেনি। কিন্তু চারদিক অন্ধকার হয়ে আসায় আলোর স্বল্পতা দেখা দেয়। এ কারণেই মূলতঃ দুই দলের খেলোয়াড়রা মাঠ ছেড়ে ড্রেসিং রুমে গিয়ে অবস্থান নেয়।

যে সময় খেলা বন্ধ হলো, তখনও দিনের খেলা অন্তত ২৫ ওভার বাকি। বাংলাদেশের রান এ সময় ১৫৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৭৪ রান। ৪৩ রান নিয়ে মুশফিকুর রহীম এবং ২৫ রান নিয়ে ব্যাট করছিলেন লিটন দাস।

এর আগে টেস্টের প্রথম দিন ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পান নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় দিন এসে তিনি আউট হন ১৬৩ রান করে। ক্যারিয়ারের ৮ম বছরে এসে বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া অধিনায়ক মুমিনুল হক আজ আউট হন ১২৭ রানে। এর আগে প্রথম দিন ৯০ রান করে আউট হন তামিম ইকবাল। সাইফ হাসান আউট হয়েছিলেন শূন্য রানে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে