সাকিব-মুস্তাফিজ নিয়ে চিন্তায় বিসিবি

সাকিব-মুস্তাফিজ নিয়ে চিন্তায় বিসিবি

আইপিএল শেষ করে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দেশে ফেরার কথা আগামী ১৯শে মে। শ্রীলঙ্কা সফর শেষে কাল (মঙ্গলবার) দেশে ফিরবে বাংলাদেশ দল। তবে কোচ রাসেল ডমিঙ্গো শ্রীলঙ্কা থেকে নিজের দেশ দক্ষিণ আফ্রিকায় যাবেন। তিনি ঢাকায় আসবেন আরও পরে।

কিন্তু করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী ভারত ও দক্ষিণ আফ্রিকাফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সে ক্ষেত্রে ভারত থেকে সাকিব, মোস্তাফিজ এবং দক্ষিণ আফ্রিকা থেকে ডমিঙ্গো দেশে ফেরার পর তাদেরও ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে কি না, তা নিয়ে চিন্তায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডের হোম সিরিজের জন্য দেশে ফিরে অনুশীলনে যোগ দেয়ার কথা তাদের। ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হলে বাধাগ্রস্ত হবে সেটি। এ ব্যাপারে করণীয় ঠিক করতে সরকারের নির্দেশনা চেয়েছে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাইরে থাকলেও ওয়ানডেতে যথারীতি দলে দেখা যাবে সাকিব ও মোস্তাফিজকে।

সোমবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘তাদেরও কি নির্দেশনা অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে, নাকি তিন দিনের কোয়ারেন্টিনেই চলবে, এ ব্যাপারে আমরা সরকারের নির্দেশনা জানতে চেয়েছি।

যেহেতু আইপিএলে সাকিব, মোস্তাফিজ এবং জাতীয় দলের সঙ্গে ডমিঙ্গো জৈব সুরক্ষাবলয়ের মধ্যেই আছেন, তাদের ক্ষেত্রেও ১৪ দিনের নিয়ম প্রযোজ্য কি না, আমরা তা জানতে চেয়েছি। সরকার যেভাবে বলবে সেভাবেই আমরা অগ্রসর হবো।’

ভারতসহ অনেক দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ থাকায় আছে ভ্রমণজটিলতাও। কলকাতা নাইটরাইডার্সের সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের মোস্তাফিজুর রহমানকে দেশে ফিরতে হতে পারে বিশেষ ব্যবস্থায়।

শ্রীলঙ্কা থেকে ফিরে কোয়ারেন্টিন বিধিনিষেধের মধ্য পড়তে হতে পারে জাতীয় দলের ক্রিকেটারদেরও। এ ছাড়া ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে এসে শ্রীলঙ্কা দলের কোয়ারেন্টিন নীতি কী হবে, সিরিজের সম্প্রচারকাজে যারা আসবেন, তাদের বেলায়ই–বা কী করণীয়, এসব ব্যাপারেও সরকারের নির্দেশনা জানতে চাওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

তিনি বলেন, এমনিতে আমাদের ৭ দিনের কোয়ারেন্টিনের একটা নীতি আছে। তিন দিন রুম কোয়ারেন্টিন ও চার দিন ছোট ছোট ভাগে ভাগ হয়ে কোয়ারেন্টিন। আমরা জানতে চেয়েছি শ্রীলঙ্কা সিরিজের সময় যারা বাইরে থেকে আসবেন তাদের এভাবে কোয়ারেন্টিন করলেই চলবে কি না।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে