নেইমারদের হারিয়ে ফাইনালে ম্যানচেস্টার সিটি

নেইমারদের হারিয়ে ফাইনালে ম্যানচেস্টার সিটি

আরো একবার স্বপ্ন ভঙ্গ হলো নেইমারের। এবারও পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা তার ছোঁয়া হলো না। সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হচ্ছে। ম্যানচেষ্টার সিটির কাছে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের ব্যবধানে পরাজয় বরণ করেছে প্যারিসের দলটি। অন্যদিকে, প্রথমবারের মতো অভিজাত ও মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টটির ফাইনালে উঠেছে ম্যানচেষ্টার সিটি।

এর আগে গত সপ্তাহে সেমিফাইনালের প্রথম লেগে নিজ মাঠে ইংল্যান্ডের দলটির মোকাবিলা করে পিএসজি। কিন্তু হোম অ্যাডভান্টেজ নিতে ব্যর্থ হয় তারা। প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত সিটির কাছে ২-১ গোলের ব্যবধানে পরাজিত হয় নেইমার-এমবাপেরা। আর অ্যাওয়ে ম্যাচে এক গোলের লিডে থেকে ইত্তেহাদে ফিরে গার্দিওয়ালা বাহিনী।

মঙ্গলবার (২ মে) রাতে সেমিফাইনালের দ্বিতীয় ও শেষ লেগে মাঠে নামে উভয় দল। সিটির মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে বারবার চেষ্টা করার পরও গোল করতে ব্যর্থ হয় নেইমার-ডি মারিয়ারা। এদিন মাঠে নামেননি পিএসজির তারকা খেলেয়াড় এমবাপে। পুরো ম্যাচ জুড়ে তার অভাব যেন প্রতিফলিত হচ্ছিল।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে সিটি। পরে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আরো এক গোল আদায় করে নেয়। এর মধ্য দিয়ে ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করে নিলো ইংল্যান্ডের দলটি।

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশা নিয়ে ২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড পরিমাণ ট্রান্সফার দিয়ে নেইমারকে কিনে আনে পিএসজি। কিন্তু তাদের সেই আশা এখনো পূরণ হয়নি। অবশ্য গত বছর প্রথমবারের মতো ফাইনালে উঠতে সক্ষম হয় প্যারিসের দলটি। যদিও শেষ পর্যন্ত বায়ার্ন মিউনিখের কাছে হেরে শিরোপা ছোঁয়া হয়নি। এ বছর সেই আক্ষেপ ঘোচানোর মিশনে নামে তারা। কিন্তু সেমিফাইনালেই সন্তুষ্ট থাকতে হলো।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে