​বিশ্বকাপেই দলে ফিরছেন মালিঙ্গা!

​বিশ্বকাপেই দলে ফিরছেন মালিঙ্গা!

বয়স ৩৭ পেরিয়ে গেছে। এই বয়সে একজন পেসারের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে খেলা সহজ নয়। লাসিথ মালিঙ্গাও নিজেকে সরিয়ে নিয়েছেন টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে। তবে টি-টোয়েন্টি থেকে বিদায় বলেননি তিনি। তার পথ ধরেই এবার ইঙ্গিত মিলেছে এবি ডি ভিলিয়ার্সের মতোই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন মালিঙ্গাও!

এ বছরেরই অক্টোবর-নভেম্বরে ২০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ বসবে ভারতে। যেখানে শ্রীলঙ্কান এই তারকা ক্রিকেটারকে দেখা যেতে পারে-এমনই ইঙ্গিত দিলেন দেশটির নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে।

বিশ্বকাপে মালিঙ্গাকে খেলানোর চেষ্টা করছেন শ্রীলঙ্কান জাতীয় নির্বাচকরা। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষবারের টি-টোয়েন্টি খেলা এই পেসারকে অনুরোধ করছেন তারা। জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে বলেন, ‘আমরা সহসাই এনিয়ে লাসিথের সঙ্গে কথা বলব। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় ও ভালোমতোই রয়েছে। আমরা ২০২৩ বিশ্বকাপের কথা ভেবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করেছি। সেভাবেই আমরা টিম কম্বিনেশন ঠিক করব।’

সামনে টানা দুটি বিশ্বকাপ। ২০২১ ও ২০২২ সালে দুটি বিশ্বকাপ দেখা যাবে। বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কা নির্বাচকরা অভিজ্ঞতার কথা ভেবেই মালিঙ্গাকে দলে রাখতে চাইছেন। নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে বলেন, ‘ও আমাদের দেশের সর্বকালের অন্যতম সেরা বোলার। এখনও যা ফর্মে রয়েছে তাতে যে কোনও দলে অনায়াসে সুযোগ পেতে পারে। পরপর দু’বছর বিশ্বকাপের কথা মাথায় রেখে ওকে দলে রাখতে চাইছি আমরা।’

লাসিথ মালিঙ্গার নেতৃত্বে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। অবশ্য এখন ক্রিকেটে থেকেই দূরে তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলার কথা থাকলেও ব্যক্তিগত কারণে সরে দাঁড়ান।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে