ইসরাইলকে উড়িয়ে দিল রোনালদোর পর্তুগাল

ইসরাইলকে উড়িয়ে দিল রোনালদোর পর্তুগাল

ইউরো ফুটবলের আগে প্রস্তুতিটা ভালোই হলো পর্তুগালের। বুধবার রাতে লিসবনের এস্তাদিও জোসে আলভালাদে স্টেডিয়ামে ইসরাইলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রোনালদোরা। দলের হয়ে জোড়া গোল করেন ব্রুনো ফার্নান্দেস, একটি করে ক্রিশ্চিয়ানো রোনালদো ও জোয়াও কানসেলো। পুরো ম্যাচে পর্তুগাল গোলের উদ্দেশে শট নেয় ১৯টি, এর ৮টি ছিল লক্ষ্যে। আর ইসরায়েল ৪ শটের মধ্যে লক্ষ্যে রাখতে পারে কেবল একটি।

প্রথম প্রস্তুতি ম্যাচে স্পেনের সাথে গোলশূন্য ড্র করা পর্তুগাল শুরু থেকে ইসরায়েলকে চেপে ধরে। প্রথম মিনিটেই একটি সুযোগ পান রোনালদো। তবে গোলরক্ষক বরাবর শট নেন সিআরসেভেন। ৪ মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। গোলটি করেন ফার্নান্দেস।

দুই মিনিট পর গোলের দেখা পান রোনালদো। ফার্নান্দেসের পাসে ইসরাইলের জাল কাপান পর্তুগাল অধিনায়ক। আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ১৭৪ ম্যাচে গোল হলো ১০৪টি। আর পাঁচটি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

৭২ মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ সান্তোস। শেষ দিকে পাঁচ মিনিটের মধ্যে আরো দুই গোল করে স্বাগতিকরা। ৮৬ মিনিটে ডি-বক্সে একজনকে কাটিয়ে চমৎকার শটে গোল করেন কানসেলো। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন ফার্নান্দেস।

আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এফ’গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে