ভলিবলে আমেরিকাকে ৩-০ সেটে হারাল ইরান

ভলিবলে আমেরিকাকে ৩-০ সেটে হারাল ইরান

আন্তর্জাতিক ভলিবল সংস্থা (এফআইভিবি) আয়োজিত নেশনস লিগে পুরুষদের ভলিবল প্রতিযোগিতায় নিজেদের সপ্তম ম্যাচে আমেরিকাকে ৩-০ সেটে হারিয়েছে ইরান। চলতি লিগে সাত ম্যাচের মধ্যে এটি ইরানের পঞ্চম জয়। বুধবার ইতালির রিমিনিতে স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় মার্কিন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় ইরানের জাতীয় ভলিবল দল। খবর রয়টার্সের।

খেলায় সেটটি ২৫-১৯ পয়েন্টে জিতে নেয় ইরান। তবে দ্বিতীয় ও তৃতীয় সেটে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে আমেরিকা। অবশ্য দুটি সেটেই ২৫-২৩ পয়েন্টে হেরে যায় দেশটি। গুরুত্বপূর্ণ এই জয়ের ফলে ইরান সাত খেলায় ১৫ পয়েন্ট নিয়ে বিশ্ব র‌্যাংকিংয়ে পঞ্চম স্থানে উঠে গেল। সমানসংখ্যক পয়েন্ট নিয়ে ইরানের ওপরে আছে স্লোভেনিয়া (চতুর্থ), ব্রাজিল (তৃতীয়) ও পোল্যান্ড (দ্বিতীয়। আর ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ফ্রান্স। বিশ্বের শীর্ষস্থানীয় ১৬টি ভলিবল টিম এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। মাত্র তিনটি জয় নিয়ে পয়েন্ট তালিকায় আমেরিকার অবস্থান দশম।

এর আগে ইরান নেদারল্যান্ডসকে ৩-০ সেটে, কানাডাকে ৩-১, ইতালিকে ৩-১ ও বুলগেরিয়াকে ৩-০ সেটে হারিয়েছে। তবে জাপানের কাছে ০-৩ সেটে এবং রাশিয়ার কাছে ৪-১ সেটে পরাজিত হয় ইরান।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে