লুকাকুর জোড়া গোলে বেলজিয়ামের চমক

লুকাকুর জোড়া গোলে বেলজিয়ামের চমক

বেলজিয়ামের সামনে প্রায় দাঁড়াতেই পারল না রাশিয়া। স্ট্রাইকার রোমেলু লুকাকুর জোড়া গোল অনায়াসে জয় এনে দিল বেলজিয়ামকে। ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে বেলজিয়াম। লুকাকুর জোড়া গোল ছাড়াও গোল করেছেন থমাস মুনিয়ের।

১০ মিনিটের মাথায় প্রথম গোল করেন লুকাকু। তার পরেই ইন্টার মিলানের সতীর্থের উদ্দেশে তার চিৎকার। গোল করে ক্যামেরার সামনে এসে ক্রিশ্চিয়ান এরিকসেনের উদ্দেশে লুকাকুর চিৎকার, 'ক্রিস, তোমায় ভালবাসি।' ৩২ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান মুনিয়ের। ৮৮ মিনিটে আরেকটা গোল করে ম্যাচ রাশিয়ার ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান লুকাকু। ২০১৮ বিশ্বকাপের পর বেলজিয়ামের হয়ে ১৯ ম্যাচ খেলে ২২ গোল করলেন লুকাকু।

এরিকসেনের ডেনমার্ক যদিও জিততে পারেনি। তাদের হারিয়ে ইতিহাস গড়েছে ফিনল্যান্ড। কোনও বড় প্রতিযোগিতার প্রথম ম্যাচে প্রথম বার জয় পেল তারা। অনেক বড় দলকে ভয় দেখানোর রসদ যে তাদের মধ্যে রয়েছে তা, বুঝিয়ে দিলেন জোয়েল পহযানপালোরা। তার করা একমাত্র গোলেই জয় পায় ফিনল্যান্ড।

শনিবার আরেক ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েলস এবং সুইৎজারল্যান্ড। নজর ছিল ওয়েলস তারকা বেলের দিকে। তবে তিনি গোল পাননি। প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধের শুরুতে সুইস ফুটবলার ব্রিল এমবোলোর গোলে এগিয়ে যায় তারা। তবে সেই গোল শোধ করে দেন কিফের মুরে। দুই দলই হেডে গোল করে। ১-১ গোলে শেষ হয় ম্যাচ।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে