বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে শঙ্কা

বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে শঙ্কা

করোনাভাইরাসের দাপট বেড়ে যাওয়ায় জিম্বাবুয়েতে সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত ঘোষণা করা হয়েছে। ফলে আগামী মাসে দেশটিতে বাংলাদেশ সফর নিয়ে জেগেছে শঙ্কা।

শনিবার জিম্বাবুয়ের ভাইস প্রেসিডেন্ট কনস্ট্যান্টটিনো চিউইয়েঙ্গা সিদ্ধান্তটি জানান। অন্যদিকে স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশন (এসআরসি) জানিয়েছে, সোমবার থেকে এটি বাস্তবায়ন শুরু হয়েছে।

এসআরসি বলছে, পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট বন্ধ থাকবে।

এদিকে জিম্বাবুয়ের মাটিতে এক টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশে। আগামী ২৯ জুন ঢাকা ছাড়ার পরিকল্পনা রয়েছে টাইগারদের।

৭ জুলাই বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে সফরের একমাত্র টেস্টে নামার কথা দলদুটির। ওয়ানডে সিরিজে ১৬, ১৮, ২০ জুলাই বসার কথা। অন্যদিকে ২৩, ২৫ এবং ২৭ জুলাই সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ অংশ নেয়ার কথা রয়েছে। রঙিন পোশাকের সিরিজ দুটি হারারে স্পোর্টস ক্লাবে মাঠে গড়ানোর কথা।

বিষয়টি এখনও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানে না বলে দাবি করেছেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘আমাদেরকে এখন কিছু জানায়নি তারা।’

এদিকে এমন সিদ্ধান্তে হারারেতে জিম্বাবুয়ে ‘এ’ ও দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের চার দিনের ম্যাচটি ভেস্তে যায়।

২০১৯ সালের পর দেশটির ঘরোয়া ফুটবলের ফিরেছিল চিবুকু কাপ। নতুন সিদ্ধান্তে বন্ধ হলো এই আয়োজনটিও।

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৫ জাতীয় রাগবি দলের ক্যাম্পও বন্ধ করা হয়েছে। আগামী মাসে তিউনিশিয়ায় রাগবি আফ্রিকা কাপে অংশ নেয়ার কথা ছিল তাদের।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে