করোনা আক্রান্ত ৩১ ফুটবলার

করোনা আক্রান্ত ৩১ ফুটবলার

আগের দিনই করোনা আতঙ্কের কথা শুনিয়েছিলেন লিওনেল মেসি। মহামারির এই সময়ে জৈব সুরক্ষায় থেকে নিজেকে নিরাপদ রাখা চাট্টিখানি কথা নয়। সতর্ক থেকেও অনেকে আক্রান্ত হচ্ছেন করোনাভাইরাসে। শঙ্কার খবর হলো একের পর এক করোনা আক্রান্তের খবর আসছে। বার্তা সংস্থা রয়টার্স জানাচ্ছে-টুর্নামেন্টের দুদিন পার না হতেই করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ ফুটবলার।

অবশ্য শতবছরের পুরনো এই টুর্নামেন্ট উদ্বোধনের একদিন আগেই ভেনিজুয়েলার মোট ৮ জন খেলোয়াড় করোনা আক্রান্ত হন। তারপর রীতিমতো ভয় ছড়িয়ে পড়ে। অনেকেই বলতে শুরু করেছেন ভেন্যু পাল্টে আর্জেন্টিনা থেকে কোপা ব্রাজিলে নিয়ে আসায় লাভ হয়নি। যদিও আয়োজকরা করোনা সামাল দিতে লড়ে যাচ্ছেন।

তারপরও সবমিলিয়ে ৩১ ফুটবলারের করোনায় আক্রান্তের খবর দিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। এখানেই শেষ নয়, কোপার সঙ্গে জড়িত আরও ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যে দশজন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন তারা প্রত্যেকেই ব্রাজিল-ভেনিজুয়েলা ম্যাচের দায়িত্বে ছিলেন।

ব্রাজিলেও করোনা পরিস্থিতি নাজুক। এ কারণে এই সময়ে কোপা আয়োজন নিয়ে উঠেছিল প্রশ্ন। যেখানে এই অতিমারিতে প্রায় পাঁচ লক্ষাধিক মানুষ মারা গেছেন সেখানে এমন ফুটবল টুর্নামেন্ট আয়োজন প্রশ্নবিদ্ধ করেছিলেন বিশ্লেষকরা। তারপরও চলছে ১০ দেশের এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টের মাঠের লড়াই।

৩১ ফুটবলার করোনা আক্রান্ত হওয়ার পর চারদিকে প্রশ্ন উঠেছে কোপা কি শেষ করা যাবে। তবে আগেভাগেই ব্যবস্থা নিয়ে রেখেছে কনমেবল। কোপায় অংশ নেওয়া সব দলগুলোকে ইচ্ছে মতো খেলোয়াড় বদলের অনুমতি দিয়েছে তারা।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে