বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​ইট ছুড়ে ৫০ হাজার টাকা জরিমানা দিচ্ছেন সাব্বির

যাযাদি ডেস্ক
  ১৭ জুন ২০২১, ১৭:৩২

মাঠে অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িয়ে শাস্তি পেলেন সাব্বির রহমান। লিজেন্ডস অব রূপগঞ্জের এই ক্রিকেটেরের পাশাপাশি জরিমানা হয়েছে শেখ জামালের ম্যানেজার সুলতান মাহমুদেরও। দু'জনেরই ৫০ টাকা টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার বিকেএসপির তিন নম্বর মাঠে শেখ জামাল ও রূপগঞ্জের ম্যাচ চলার সময় ঘটে এই বিতর্কিত ঘটনা। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অলরাউন্ডার ইলিয়াস সানির দিকে ইট ছুড়ে মারার অভিযোগ ওঠে লিজেন্ডস অব রূপগঞ্জের ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে। ঘটনার পরই লিগের নিয়ন্ত্রক সংস্থা সিসিডিএম বরাবর লিখিত অভিযোগ জানায় শেখ জামাল ক্লাব। সেই অভিযোগের শুনানি শেষ হয়েছে।

চূড়ান্ত সিদ্ধান্তটাও বৃহস্পতিবার জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) টেকনিক্যাল কমিটি শুনানি আয়োজন করেন। যেখানে ছিলেন ইলিয়াস সানি, সাব্বির ও সুলতান। শুনানি শেষে সাব্বির ও সুলতানকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আর সতর্ক করা হয়েছে সানিকে।

বিকেএসপির আলাদা দুই ভেন্যুতে খেলা ছিল লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল স্পোর্টিং ক্লাবের। রূপগঞ্জের হয়ে খেলছেন সাব্বির। ইলিয়াস সানি খেলছেন শেখ জামালের হয়ে। তখনো রূপগঞ্জের খেলা শুরু হয়নি, চলছিল শেখ জামালের ম্যাচ। খেলা চলাকালীন ফিল্ডিং করা ইলিয়াস সানিকে উদ্দেশ্য করে মাঠের বাইরে থেকে ইট ছুড়ে মারেন সাব্বির। পরে বর্ণবাদী আচরণও করেন বলে অভিযোগ করে শেখ জামাল ক্লাব। এমন অভিযোগে শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ ইতিমধ্যে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস বরাবর লিখিত অভিযোগ করে।

সিসিডিএমে দেওয়া চিঠিতে শেখ জামাল লেখে, ‘শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব এর মধ্যকার খেলা চলাকালে শেখ জামালের খেলোয়াড় মোহাম্মদ ইলিয়াসকে লিজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির রহমান রুম্মন মাঠের বাইরে থেকে বিনা কারণে উপর্যুপরি ইট ছুড়ে মারেন। অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণ বৈষম্যমূলক আচরণ করে বলেন যে, ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস। যা একজন পেশাদার ক্রিকেট খেলোয়াড় হিসেবে এমন আচরণ শুধু অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে।’

সাব্বিরের বিরুদ্ধে এসব অভিযোগ আসলেও অস্বীকার করেন তিনি। তবে শেষ অব্দি আর্থিক শাস্তি পেতেই হলো জাতীয় দলের এক সময়ের এই তারকা ক্রিকেটারকে। অবশ্য এভাবে শাস্তি পাওয়া তার জন্য নতুন নয়। মাঠে ও মাঠের বাইরের বিতর্কিত ঘটনার ঘটিয়ে নিষিদ্ধ হয়েছেন সাব্বির। খেলা চলাকালে গ্যালারিতে গিয়ে দর্শক পিটিয়ে ৬ মাস ছিলেন ক্রিকেট থেকে নির্বাসিত। এবার অবশ্য অল্পতেই রক্ষা!

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে