​ব্রাজিল সেরা, তবে ট্রফির দাবিদার আর্জেন্টিনাও: ডি মারিয়া

​ব্রাজিল সেরা, তবে ট্রফির দাবিদার আর্জেন্টিনাও:  ডি মারিয়া

প্রত্যাশার বেলুন বারবারই চুপসে যাচ্ছিল। ফেভারিট হয়ে মাঠে নেমে দল ফ্লপ। কোপা আমেরিকার প্রথম ম্যাচেও ছিল সেই একই দৃশ্য। চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র। লিওনেল মেসির গোল কিন্তু দল হারাল পয়েন্ট। সব মিলিয়ে শেষ তিন ম্যাচে ড্র। হতাশায় পুড়তে থাকা দলটি এবার খুঁজে পেয়েছে পথ। শনিবার দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। মেসি গোল না পেলেও করিয়েছেন। হয়েছেন ম্যাচসেরা। উল্টোদিকে ব্রাজিল প্রথম ম্যাচে ৩-০ গোলের জয়ের পর দ্বিতীয় ম্যাচে জিতেছে ৪-০ গোলে।

এই পরিসংখ্যানে চোখ রেখে কোপার স্বাগতিক ব্রাজিলকেই ফেভারিট বলছেন আর্জেন্টাইন তারকা আনহেল ডি মারিয়া। তবে উরুগুয়েকে হারানোর পর তার দাবি, ব্রাজিল সেরা দল হলেও শিরোপার দাবিদার আর্জেন্টিনাও।

মাঠের পারফরম্যান্সই অবশ্য এগিয়ে দিচ্ছে ব্রাজিলকে। টুর্নামেন্টে দুটো ম্যাচ খেলে দুটোতেই ৩-০ গোলের অনায়াস জয়ে উড়ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ব্রাজিল এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে। তবে এসব ভাবনায় আছন্ন নেই মারিয়া। তার কাছে এটাই স্বস্তির দল পেয়েছে জয়। টানা তিন ম্যাচ পর জয়ের স্বস্তি।

উরুগুয়েকে হারানোর পর মারিয়া বলছিলেন, ‘দেখুন, একটা ম্যাচ জিততে যে ভাগ্যটুকু দরকার, সেটাই পাচ্ছিলাম না আমরা। আজ আমরা সেটা পেয়েছি এমন এক প্রতিপক্ষের বিপক্ষে, যারা সবসময়ই কোপা আমেরিকার ফেভারিট। সব মিলিয়ে বলবো, ব্রাজিল অবশ্যই টুর্নামেন্টে এখন অব্দি সেরা দল। কিন্তু আর্জেন্টিনা সবসময়ই ট্রফির দাবিদার।’

মারিয়া জানিয়ে রাখলেন উরুগুয়েকে হারিয়ে স্বপ্ন বেঁচে আছে তার দল আর্জেন্টিনার। বলেন, ‘ব্রাজিল খেলছে ঘরের মাঠে। সবকিছু খুব ভালো করছে ওরা। অবশ্য আমরা ধাপে ধাপে এগোচ্ছি। স্বপ্ন এখনও বেঁচে আছে আমাদের। আশা করছি আমরা স্বপ্নকে সত্যি প্রমাণ করতে পারব এবার।’ কোপা আমেরিকায় আর্জেন্টিনার পরের ম্যাচ প্যারাগুয়ের সঙ্গে। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর ৬টায় শুরু সেই লড়াই। তার আগে ‘এ’ গ্রুপে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে