শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আশরাফুলের বিধ্বংসী ব্যাটিংয়ে শেখ জামালের জয়

যাযাদি ডেস্ক
  ২৪ জুন ২০২১, ১৯:৩৭

এ যেন সেই পুরোনো মোহাম্মদ আশরাফুল! নিজের ট্রেডমার্ক সব শটে চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে পেলেন প্রথম ফিফটি। তার ৪৮ বলে অপরাজিত ৭২ রানের ইনিংসে ভর করে আবাহনী লিমিটেডের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাব পেল দারুণ এক জয়।

বৃহস্পতিবার ঢাকা লিগের ‍সুপার লিগের ম্যাচে আবাহনীকে ৬ উইকেটে হারায় শেখ জামাল। আশরাফুলের ঝোড়ো ব্যাটিংয়ে ১৭৪ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে ৯ বল হাতে রেখে।

আশরাফুল ৮ চার ও ২ ছক্কায় নিজের ইনিংস সাজান। ম্যাচসেরাও হয়েছেন তিনি। জয়ের পথে আশরাফুলকে যোগ্য সঙ্গ দেন নাসির হোসেন, নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান।

ওপেনার সৈকত আলী (২) ও ইমরুল কায়েস দ্রুত ফিরে গেলে নাসিরের সঙ্গে আশরাফুলের ৬৯ রানের জুটি হয়। নাসির ২২ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৬ রান করেন। পরে নুরুল হাসান সোহান ২২ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৬ রান করেন।

জিয়াউর রহমান শেষ দিকে ৯ বলে ২২ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। ২টি করে চার ও ছক্কা হাঁকান তিনি।

এর আগে দারুণ ব্যাটিংয়ে আবাহনীকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দেন লিটন দাস। ৫১ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন তিনি। তরুণ ওপেনার মোহাম্মদ নাঈম খেলেন ২৮ বলে ৪২ রানের ইনিংস। কিন্ত পরে আশরাফুলের ব্যাটিংয়ে ম্লান হয়ে যায় তা।

শেখ জামালের পক্ষে জিয়াউর রহমান ও মিনহাজুল আবেদিন আফ্রিদি ২টি করে উইকেট নেন।

এই হার আবাহনীর জন্য বড় ধাক্কাই। কারণ লিগ টেবিলের শীর্ষস্থান হারাতে হয়েছে তাদের। ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আপাতত দ্বিতীয় স্থানে তারা। দিনের অন্য ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব জয় পেলে দুই পয়েন্টে এগিয়ে যাবে তারা। প্রাইম দোলেশ্বরের কাছে প্রাইম ব্যাংক হারলে অবশ্য এই তিন দলেরই পয়েন্ট সমান হবে। চতুর্থ স্থানে থাকা শেখ জামালের পয়েন্ট ১৯।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে