শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তিতের হাত ধরে ব্রাজিলের টানা ১০

যাযাদি ডেস্ক
  ২৪ জুন ২০২১, ২১:০৭

তার কৌশল নিয়ে প্রশ্ন উঠতেই পারে। অবশ্য তার উত্তরসূরীও সেই নান্দনিক ফুটবল থেকে বেরিয়ে জয়ে মন দিয়েছেন। কুৎসিত ফুটবল খেলেও জয় চাই। কলম্বিয়ার বিপক্ষে তেমন ভালো না খেলেও বৃহস্পতিবার ঠিকই জয় তুলেছে ব্রাজিল। কোপার এই ম্যাচ জিতে নিজেকে ছাড়িয়ে অনন্য কীর্তি গড়লেন ব্রাজিল কোচ তিতে। এই জয়ে ব্রাজিলকে টানা ১০টি ম্যাচ জেতালেন তিনি।

ব্রাজিলের কোচ হিসেবে অবশ্য এই কোপার সময়েই ৫ বছর পূর্ণ করেন তিনি। লম্বা সময়ে এই ৬০ বছর বয়সী কোচ আনেকগুলো রেকর্ডের সামনে দাঁড়িয়ে। তার আগে এদিন পেলেন ব্রাজিলের হয়ে টানা ১০ জয়।

এর আগে টানা নয়টা ম্যাচ জেতার রেকর্ড ছিল তিতের। সেই রেকর্ড ছুঁয়েই থামেননি এবার। নিজেকে নিয়ে গেলেন শীর্ষে। তার পথ ধরে তিতের সামনে কিংবদন্তি মারিও জাগালোর একটি রেকর্ড হাতছানি দিচ্ছে। খেলোয়াড় ও কোচ হিসেবে ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই কোচ, ১৯৯৭ সালে ব্রাজিল এনে দেন টানা ১৪টি জয়। আর ৪ টি ম্যাচ জিতলেই জাগালোকে ছুঁয়ে ফেলবেন তিনি। আর সেটা হলে তো এবারের কোপা জিতে যাবে ব্রাজিল।

চলতি কোপায় প্রথম দুই ম্যাচেই দুর্দান্ত খেলেছে ব্রাজিল। ৩-০ গোলে জিতেছে প্রথম দুইটিতে। পরেরটিতে অবশ্য ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে। একইসঙ্গে দলও পা রেখেছে শতবর্ষী পুরনো টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে