শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিকের খেলতে না পারা ‘অবিচার’

যাযাদি ডেস্ক
  ২৯ জুলাই ২০২১, ২০:১২

নানা ‘চাওয়া’ পূরণের পর বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিরিজে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা। অস্ট্রেলিয়ান বোর্ডের চাওয়াতে এই সিরিজে খেলতে পারবেন না বাংলাদেশের অন্যতম তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। বাবা-মায়ের অসুস্থতার কারণে জিম্বাবুয়ে সফরের মাঝপথে দেশে ফিরে এসেছিলেন তিনি।

জৈব সুরক্ষা বলয় থেকে বের হওয়ায় তিনি অজিদের বিপক্ষে সিরিজে থাকছেন না। মূলত অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের শর্তের বেড়াজালেই খেলা হচ্ছে না মুশফিকের। ওয়েস্ট ইন্ডিজ থেকে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে থেকে বাংলাদেশ জৈব সুরক্ষা বলয়ে থাকবে। ম্যাচ অফিশিয়ালদেরও সিরিজের আগে থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টাইনে।

মাঝপথে বলয় ভেঙে বেরিয়ে আসায় খেলা হবে না মুশফিকের। সমর্থকদের পাশাপাশি তার খেলতে না পারা নিয়ে হতাশা আছে দলের ভেতরেও। ক্রিকেটের বিশ্বস্ত সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে এমন তথ্য। অস্ট্রেলিয়া সিরিজের দলের সঙ্গে থাকা কোনো একজন সদস্য তাদের বলেছেন, মুশফিকের খেলতে না পারাটা ‘অবিচার’।

ওই সদস্য বলেন, ‘মুশফিকের রহিমের সঙ্গে যেটা হয়েছে, সেটা অবিচার। আমরা বাণিজ্যিক ফ্লাইটে তিনটি বিমানবন্দর পেরিয়ে এসেছি। আমার মনে হয় না মুশফিককে এই সিরিজের বাইরে রাখা খুব যুক্তিযুক্ত কিছু। সে পারিবারিক কারণে সিরিজের মাঝপথে দেশে এসেছে। এর মাত্র দুই-তিন দিন পরে কোয়ারেন্টাইনে ঢুকতে না দেওয়াটা ঠিক না।’

শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন মুশফিক। তার ওই ছুটি মঞ্জুরও করেছিল বিসিবি। কিন্তু অস্ট্রেলিয়ার সঙ্গে জৈব সুরক্ষা বলয়ের কথা চিন্তা করে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত বাবা-মায়ের অসুস্থতার কারণে আগেই দেশে ফিরতে হয় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে