অধিনায়কত্ব ছাড়তে চান কোহলি

অধিনায়কত্ব ছাড়তে চান কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে চাইছেন ভিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সূত্র থেকে এমনটাই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া।

তাদের প্রতিবেদনে বিসিসিআই সূত্রের বরাতে বলা হয়,‘ভিরাট নিজেই ঘোষণা দেবেন। তার মতে এই মুহূর্তে তার ব্যাটিংয়ে মনোযোগ বাড়ানো দরকার।’

এই বছর কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারানোর পর, ইংল্যান্ডকে নিজেদের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে ভারত। ইংল্যান্ডের মাটিতে করোনার কারণে শেষ টেস্ট বাতিল হওয়ার আগে ভারত এগিয়ে ছিল ২-১ ব্যবধানে।

দলীয় সাফল্য এলেও ব্যাটের ধার কিছুটা যেন কমে গেছে বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের। ২০১৯ সালের নভেম্বরের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি পাননি ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক।

তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছেড়ে শুধুমাত্র নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান কোহলি। অধিনায়কত্ব পেতে যাচ্ছেন রোহিত শর্মা।

বিষয়টি নিয়ে এখনও বিসিসিআইয়ের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য আসেনি।

২০১৪ সালে মহেন্দ্র ধোনির কাছ থেকে টেস্ট অধিনায়কত্ব পান কোহলি। আর ২০১৭ সাল থেকে ভারতকে তিন ফরম্যাটে নেতৃত্ব দিচ্ছেন নভেম্বরে ৩৩ পূর্ণ করতে যাওয়া এই ব্যাটসম্যান।

তার অধীনে ভারত ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি জিততে ব্যর্থ হয় ভারত।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে