​৬ বছর পর বাংলাদেশে আসছে পাকিস্তান দল

​৬ বছর পর বাংলাদেশে আসছে পাকিস্তান দল

১৭ অক্টোবর পর্দা উঠছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের। মেগা এই টুর্নামেন্ট শেষ হবে ১৪ নভেম্বর। বিশ্বকাপের পরেও আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা সূচি বাংলাদেশের। বিশ্ব আসর খেলে এসে পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। বাবর আজমদের টাইগার ডেরায় আনতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘পাকিস্তান সিরিজ বিশ্বকাপের পরপরই। এ ব্যাপারে ক্রিকেট অপারেশনস বিভাগ পাকিস্তান বোর্ডের সাথে যোগাযোগ করছে। দক্ষিণ আফ্রিকা বোর্ডের সাথেও। পাকিস্তান সফরের পরপরই আমাদের নিউজিল্যান্ড সফর আছে। খুব ঠাসা সূচি। সেভাবেই ক্রিকেট অপারেশন্স বিভাগ বোর্ডগুলোর সাথে যোগাযোগ করছে।’

সব ঠিক থাকলে বিশ্বকাপ থেকে ফিরেই নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২টি টেস্টের সূচি আগামী মার্চ-এপ্রিলে। তার আগে নিউজিল্যান্ড যাওয়ার কথাবার্তা চালাচ্ছে বিসিবি।

বাকি দুই সিরিজ বিদেশে হলেও পাকিস্তানকে ঘরের মাঠে আতিথ্য দেবে ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড সিরিজ আয়োজন করে জৈব সুরক্ষা বলয় তৈরিতে বেশ প্রশংসিত হয়েছে বিসিবি, পাকিস্তান আসলে তাদের সুরক্ষা বলয় নিয়ে কী ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড?

নিজামউদ্দিন বলছিলেন, ‘আমরা যে স্ট্যান্ডার্ড বেঞ্চমার্ক ঠিক করেছি সেই অনুযায়ীই আমাদের প্রটোকল ও জৈব সুরক্ষা বলয় হবে। আমরা আমাদের যে গাইডলাইন তা সফরকারী দলকে অবহিত করব, সেই অনুযায়ীই বাস্তবায়ন করব।’

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে